ArabicBengaliEnglishHindi

পেলের নামে লাতিন আমেরিকার সবচেয়ে বড় নদী বন্দর


প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২২, ৫:৩২ অপরাহ্ণ / ১৮
পেলের নামে লাতিন আমেরিকার সবচেয়ে বড় নদী বন্দর

স্পোর্টস ডেস্ক:- ফুটবলের রাজা পেলে চলে যাওয়ার একদিন পূর্ণ হলো। এখনও শোক কাটেনি; কাটারও কথা নয়।

এই কিংবদন্তিকে ভুলে থাকাও অসম্ভব ফুটবল প্রেমীদের জন্য। যে দেশকে তিনবার বিশ্বকাপ জিতিয়েছেন, সেই ব্রাজিলও ভুলতে পারবে না তাকে। তার স্মৃতিকে আরও স্মরণীয় করে রাখার জন্য নেওয়া হয়েছে নানা উদ্যোগ।
লাতিন আমেরিকার সবচেয়ে বড় ‘সান্তোস নদীবন্দর’ এবার কিংবদন্তি পেলের নামে করার জন্য প্রস্তাব করেছেন ব্রাজিলের নবনির্বাচিত ফেডারেল ডেপুটি পাওলো আলেজান্দ্রো। দেশটির ভাইস প্রেসিডেন্ট হেরাল্দো আকমিনের কাছে এই প্রস্তাব উত্থাপন করেন তিনি। পরে আকমিন এই প্রস্তাবটি নিয়ে যান বন্দর মন্ত্রী মার্সিও ফ্রাঙ্কা ও প্রেসিডেন্ট লুলা দা সিলভার কাছে। যার অনুমোদন ইতোমধ্যে দেওয়া হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) অফিস করবেন বন্দর মন্ত্রী মার্সিও ফ্রাঙ্কা। সেদিনই সান্তোস বন্দরের নাম পরিবর্তন করে পেলের নামে করার সব ব্যবস্থা গ্রহণ করবেন তিনি। এছাড়া নব নির্বাচিত প্রেসিডেন্ট লুলা দা সিলভা ইতোমধ্যে ইঙ্গিত দিয়েছেন যে, পূর্ববর্তী প্রেসিডেন্ট জাইর বলসোনারোর মতো বন্দরগুলোকে তিনি বেসরকারীভাবে না রেখে সরকারিভাবে পরিচালনা করবেন।

নতুন প্রেসিডেন্ট লুলা দা সিলভার দলের কিছু সদস্য জানিয়েছে, তিনি সোমবার নিজের কাজ সম্পন্ন করে পেলের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশগ্রহণ করবেন।

%d bloggers like this: