ArabicBengaliEnglishHindi

পঞ্চগড় সদর বাজারে গভীর রাতে অগ্নিকান্ডে ১শটি দোকান ঘর পুড়ে ভস্মিভূত


প্রকাশের সময় : নভেম্বর ১৩, ২০২২, ৬:৫২ অপরাহ্ণ / ১৯
পঞ্চগড় সদর বাজারে গভীর রাতে অগ্নিকান্ডে ১শটি দোকান ঘর পুড়ে ভস্মিভূত
মাজহারুল ইসলাম পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়  সদর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশতাধিক দোকানঘর পুড়ে ভস্মিভুত হয়েছে । গত ১১ নভেম্বর শুক্রবার গভীর রাতে পঞ্চগড় সদর বাজারের মুরগী হাটি, মুড়ি হাটি ও শুটকি হাটিতে এ ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট (পঞ্চগড়, আটোয়ারি, বোদা ও তেতুলিয়া) প্রায় একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে ব্যবসায়ীরা ধারণা করছেন।জানা যায়, শুক্রবার ছুটির দিন থাকায় বাজারে লোকজন তেমন ছিল না। আগে ভাগে দোকান মালিকরা দোকান বন্ধ করে বাড়ি ফিরে যান। হঠাৎ রাতে পঞ্চগড় বাজারের উত্তর অংশে মুড়ি, মুরগি, শুটকি ও চুড়িপট্টিতে আগুন লাগে আগুনের লেলিহান শিখা উপরে উঠলে স্থানীয়রা জানতে পেরে

ফায়ার সার্ভিসকে খবর দিলে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় পঞ্চগড় ফায়ার সার্ভিস। আগুনের দাবদাহ  বাড়তে থাকলে আরও তিনটি ইউনিট যুক্ত হয়। প্রায় এক ঘণ্টা পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের সদস্যরা। পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুল হক জানান, ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের সহায়তায় পঞ্চগড় বাজারের ভয়াবহ এ অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এতে অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। আমরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জরিপ করে দেখবো নির্দিষ্টভাবে কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ধারণা করা হচ্ছে বৈদ্যতিক সর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাতে  দোকানগুলোতে আগুন লাগতে পারে বলে ধারনা করা হচ্ছে।

%d bloggers like this: