ArabicBengaliEnglishHindi

পঞ্চগড় প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথ অভিযানে ৩০ হাজার টাকা জরিমানা।


প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২২, ৭:৪১ অপরাহ্ণ / ১৯
পঞ্চগড় প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথ অভিযানে ৩০ হাজার টাকা জরিমানা।

মোঃ মোমিন ইসলাম সরকার:-

দেবীগন্জ উপজেলা প্রতিনিধি:-বালিয়াডাঙ্গীতে ইট-ভাটার মালিককে ৩০ হাজার টাকা জরিমানা। পঞ্চগড় প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের উদ্যাগে যৌথ অভিযানে ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী উপজেলায় অবস্থিত সনাতন পদ্ধতির তিনটি ইটভাটায় পরিবেশ দূষণমুক্ত করার লক্ষ্যে অভিযান পরিচালনা করা হয়।

শনিবার ( ৩১ ডিসেম্বর) বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসন ও পঞ্চগড় পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে ইটভাটা তিনটিতে এ অভিযান পরিচালনা করে ৩০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। এরই প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের অভিযান টীম সেখানে উপস্থিত হলে ভাটা তিনটির মালিকপক্ষ স্বেচ্ছায় আগুন নিভিয়ে দেয় এবং ইটভাটা সমূহের কার্যক্রম আর পরিচালনা করবেন না বলে লিখিত অঙ্গীকারনামা অভিযান টীমের কাছে দাখিল করেন। অভিযানে একটি ইটভাটার মালিককে ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকা জরিমানা ধার্য্যপূর্বক আদায় করেন বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিপুল কুমার ।

প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পঞ্চগড় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ইউসুফ আলী ।এছাড়া পরিবেশ দূষণমুক্ত রাখতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান পরিবেশ অধিদপ্তরের এ কর্মকর্তা। এসময় বালিয়াডাঙ্গী থানার একদল চৌকস পুলিশ সদস্য ও আনসার এর একদল সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

%d bloggers like this: