ArabicBengaliEnglishHindi

নূপুরের পক্ষে সমাবেশ, মালয়েশিয়ায় গ্রেপ্তার ৪


প্রকাশের সময় : জুন ১৮, ২০২২, ৬:২৭ পূর্বাহ্ণ / ১০৩
নূপুরের পক্ষে সমাবেশ, মালয়েশিয়ায় গ্রেপ্তার ৪

মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল জনতা পার্টির (বিজেপি) দুই নেতার অবমাননাকর মন্তব্যকে সমর্থন জানিয়ে সমাবেশ ও সামাজিক মাধ্যমে ভিডিও প্রকাশ করায় চার নেপালি নাগরিককে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া পুলিশ। গত বৃহস্পতিবার মেরু ও ক্লাং এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। দেশটির গণমাধ্যম বারনামার এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মালয়েশিয়া পুলিশের তদন্ত বিভাগের (বুকিত আমান ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট) পরিচালক জলিল হাসান বলেন, ক্লাং উত্তরা জেলা পুলিশ সদর দপ্তরে সহযোগিতায় কেন্দ্রীয় পুলিশ সদর দপ্তরের অপরাধ তদন্ত দলের কর্মকর্তারা ওই সন্দেহভাজন ব্যক্তিদের গ্রেপ্তার করেন।

সন্দেহভাজন ব্যক্তিদের বয়স ২৬ থেকে ২৭ বছরের মধ্যে। ভিডিও রেকর্ড ও আপলোডের জন্য ব্যবহৃত হয়েছে সন্দেহে কিছু গ্যাজেটও জব্দ করেছে পুলিশ।

এক বিবৃতিতে জলিল হাসান বলেন, পলাতক অন্য সন্দেহভাজন ব্যক্তিদের অবস্থান শনাক্তের প্রচেষ্টা চলছে। ভিডিওতে থাকা ব্যক্তিদের প্রতি আহ্বান জানানো হচ্ছে, যেন তাঁরা তদন্তে সহযোগিতা করতে এগিয়ে আসেন।

তিনি আরও বলেন, উসকানির উদ্দেশ্যে ১৯৪৮ সালের রাষ্ট্রদ্রোহ আইনের ধারার মামলার তদন্ত চলছে। এ ছাড়া জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টিকারী বক্তব্য দেওয়ার জন্য পেনাল কোডের ধারা এবং নেটওয়ার্ক সুবিধার অযথার্থ ব্যবহারের জন্য কমিউনিকেশনস অ্যান্ড মাল্টিমিডিয়া ধারার আওতায়ও তদন্ত চলছে।১৮ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, হিন্দু সমাচার ও নূপুর শর্মার সমর্থনে বাতু কেইভস মন্দির এলাকায় এক দল বিদেশি নাগরিক জড়ো হয়েছেন। এ নূপুর শর্মাই মহানবী (সা.) কে নিয়ে কটূক্তি করেছিলেন।