ArabicBengaliEnglishHindi

নলকূপ নিয়ে দ্বন্দ্বের জেরে হত্যা, ১০ জনের যাবজ্জীবন


প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ৫:৩৭ অপরাহ্ণ / ২৯
নলকূপ নিয়ে দ্বন্দ্বের জেরে হত্যা, ১০ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি নওগাঁ:-  নওগাঁর বদলগাছীতে গভীর নলকূপ নিয়ে দ্বন্দ্বের জেরে উজ্জ্বল হোসেন হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (২৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় ঘোষণা করেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল বাকী জানান, উপজেলার সারঙ্গপাড়া মৌজায় সমবায় থেকে নিবন্ধিত গভীর নলকূপ পরিচালনা করতেন দুর্গাপুর গ্রামের উজ্জ্বল হোসেনের চাচা মাজহারুল ইসলাম। ২০১৩ সালে ৯ মে ওই নলকূপকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে দখলে নেওয়ার জন্য দুর্গাপুর গ্রামের কামরুজ্জামান, ওয়াহেদ আলী, সামসুজ্জামান, রকেট, ডাবলু, আব্দুল হামিদ, এনামুল, মোশারফ হোসেন, বজলুর রহমান, এমদাদুল হক, কারিমা বেগম, জলি আক্তার ও জয়পুরহাট জেলার বাঁশকাটা গ্রামের মোছা. জীবন দেশীয় অস্ত্র নিয়ে হামলা করেন।

এসময় তালা ভেঙে তারা নলকূপের ঘরে প্রবেশ করে কৃষকদের কাছ থেকে টাকা আদায়ের রশিদ ছিঁড়ে ফেলেন। এছাড়াও বাক্সে রাখা কৃষকদের নিকট থেকে আদায়কৃত ১৭ হাজার ৫০০ টাকা নিয়ে যায়। এসময় উজ্জ্বল হোসেনসহ কয়েকজন বাঁধা দিলে লাঠিসোটা ও লোহার রড দিয়ে মারধর করেন।

এসময় প্রতিপক্ষের লোকজন গরম পানিতে মরিচের গুড়া মিশিয়ে উজ্জ্বলের শরীরে ছিটিয়ে দিলে পেটের বামপাশে ঝলসে যায়। গুরুত্বর আহত হলে তাকে উদ্ধার করে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে নওগাঁ সদর হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে পরদিন মারা যায় উজ্জ্বল।

পরে নিহতের চাচা মাজহারুল ইসলাম বাদী হয়ে ১৩ জনকে আসামি করে থানায় মামলা করে। মামলার দীর্ঘ শুনানি শেষে ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। সম্পৃক্ততা না থাকায় আরও তিনজনকে বেকসুর খালাস দেওয়া হয়।

%d bloggers like this: