ArabicBengaliEnglishHindi

দুইবারের চ্যাম্পিয়নদের বিদায় করে সুপার টুয়েলভে আয়ারল্যান্ড


প্রকাশের সময় : অক্টোবর ২১, ২০২২, ৪:৪১ অপরাহ্ণ / ৫০
দুইবারের চ্যাম্পিয়নদের বিদায় করে সুপার টুয়েলভে আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক:
টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশিবার শিরোপা জেতার রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের। অথচ দুইবারের চ্যাম্পিয়নরা স্কটল্যান্ডের পর হারলো আয়ারল্যান্ডের কাছেও। তিন ম্যাচের দুটিই হেরে গ্রুপপর্ব থেকেই বিদায় হয়ে গেলো নিকোলাস পুরানের দলের।

আজ (শুক্রবার) হোবার্টে ওয়েস্ট ইন্ডিজকে রীতিমত উড়িয়ে দিয়েছে আয়ারল্যান্ড। ৯ উইকেট আর ১৫ বল হাতে রেখে পাওয়া জয়ে সুপার টুয়েলভে নাম লিখিয়েছে অ্যান্ডি বালবির্নির দল।

লক্ষ্য ছিল ১৪৭ রানের। অ্যান্ডি বালবির্নি আর পল স্টারলিংয়ের ওপেনিং জুটিতেই বলতে গেলে ম্যাচ বের করে নেয় আয়ারল্যান্ড। ৪৫ বলে তারা গড়েন ৭৩ রানের জুটি। বালবির্নি ২৩ বলে ৩৭ রানের ইনিংস খেলে আউট হন।

তবে ঝোড়া হাফসেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি স্টারলিং। ৪৮ বলে ৬ চার আর ২ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন এই ওপেনার। ৩৫ বলে ১ বাউন্ডারি, ৩ ছক্কায় ৪৭ রান নিয়ে বিজয়ীর বেশে তার সঙ্গে মাঠ ছাড়েন লরকান। স্কোর সমান হলে ছক্কা মেরেই ম্যাচ শেষ করেন তিনি।

এর আগে ব্রেন্ডন কিংয়ের হাফসেঞ্চুরি ইনিংসের পরও ৫ উইকেটে মোটে ১৪৬ রান তুলতে পারে ক্যারিবীয়রা।

হোবার্টের বেলেরিভ ওভালে ‘নকআউট’ সমীকরণে দাঁড়ানো এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান।

শুরু থেকেই হাত খুলে খেলতে পারেনি ক্যারিবীয়রা। বরং ২৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে বসে তারা। কায়াল মায়ার্স ১ আর জনসন চার্লস ১৮ বলে ২৪ করে ফেরেন সাজঘরে। এরপর এভিন লুইস ১৮ বলে ১৩ রানের ধীরগতির ইনিংস উপহার দেন।

অধিনায়ক নিকোলাস পুরান আরও একবার ব্যর্থতার পরিচয় দেন। ১১ বল ১৩ রান করে হন আউট। এরপর রভম্যান পাওয়েলও ৮ বলে মাত্র ৬ করে ফিরলে ১১২ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ক্যারিবীয়রা।

তবে একটা প্রান্ত ধরে লড়াই চালিয়ে গেছেন কিং। ৪৮ বলে ৬ চার আর ১ ছক্কায় ৬২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ১২ বলে হার না মানা ১৯ করেন ওডিয়েন স্মিথ।

আইরিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল গ্যারেথ ডেলানি। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে তিনি নেন ৩টি উইকেট।

%d bloggers like this: