ArabicBengaliEnglishHindi

জয়পুরহাটে শিশু হত্যায় চারজনের যাবজ্জীবন


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২২, ৫:৫৯ অপরাহ্ণ / ২১
জয়পুরহাটে শিশু হত্যায় চারজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি  জয়পুরহাট:- জয়পুরহাটে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে শিশু তানভীর হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার ক্ষেতলাল উপজেলার সূর্যবান এলাকার মৃত মোবারকের ছেলে বাবলু, একই এলাকার মৃত ইংরাজ মণ্ডলের ছেলে আমিনুল ইসলাম লালু, মৃত আব্দুল কাদেরের ছেলে আব্দুল হামিদ ও ফিদা মিয়ার ছেলে কাজল হোসেন।

মামলার বিবরণে জানা গেছে, ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের নির্মাণ শ্রমিক ওবাইদুর রহমানের পরিবারের সঙ্গে আসামিদের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ২০০৮ সালের ৩ মে ওবাইদুর ও তার স্ত্রী শিরিন আক্তার প্রতিদিনের মতো কাজ করতে বাইরে যান। এসময় তার শাশুড়িসহ আট বছরের ছেলে তানভীর ও ১০ বছরের মেয়ে হাবিবাকে বাসায় রেখে যান। পরে আসামিরা পূর্বপরিকল্পনা অনুযায়ী শিশু তানভীরকে ডেকে নিয়ে শ্বাসরোধে হত্যা করে পাশের একটি পুকুরে ফেলে দেন।

এরপর বাবা-মা সন্ধ্যায় বাড়িতে এসে ছেলেকে দেখতে না পেয়ে অনেক খোঁজাখুঁজির পর পুকুরে মরদেহ দেখে পুলিশে খবর দেন। পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় সেদিনই ক্ষেতলাল থানায় ওবাইদুর একটি হত্যা মামলা করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সিদ্দিকুর রহমান ২০০৮ সালের ১২ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে চারজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দেন।

জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রণাথ মণ্ডল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালতে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দেন।

%d bloggers like this: