ArabicBengaliEnglishHindi

জেলের রুটি সবজি খেলেন ফখরুল-আব্বাস-রিজভী


প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২২, ৬:৫১ অপরাহ্ণ / ২৬
জেলের রুটি সবজি খেলেন ফখরুল-আব্বাস-রিজভী

নিজস্ব প্রতিবেদক:- ঢাকা কেন্দ্রীয় কারাগারে কোয়ারেন্টিনে থাকা ফখরুল, আব্বাস ও রিজভীকে সাধারণ বন্দিদের মতো নাস্তা দেওয়া হয়েছে রুটি-সবজি ও ডিম। কারাগারে সূর্যমুখী ভবনে তারা তিনজন পৃথক তিনটি কক্ষে অন্যান্য বন্দীদের সঙ্গে রাত কাটান।

শনিবার (১০ ডিসেম্বর) ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

কারাগার থেকে আরও জানা গেছে, সাধারণ বন্দী হিসেবে কারাগারে থাকায় অন্যান্যদের মতোই তাদের নাস্তায় সবজি-রুটি ও ডিম দেওয়া হয়। এছাড়া দুপুরে রাতেও সাধারণ বন্দিদের জন্য যেটা বরাদ্দ থাকবে, তাদের সেই খাবারই দেওয়া হবে। তাদের ডিভিশনের কাগজপত্র এখনও পাওয়া যায়নি। ডিভিশন হলে তাদের আলাদা কক্ষ ও আরও উন্নতমানের খাবার দেওয়া হতো।

এদিকে, রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাসকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়ার পর কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বুধবার (০৭ ডিসেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদসহ গ্রেফতার হওয়া নেতাকর্মীরা কারাগারে আগে থেকেই কোয়ারেন্টিনে আছেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর দেশের সবকটি কারাগারের নতুন একটি নিয়ম অন্তর্ভুক্ত হয়। তখন থেকে নতুন বন্দীদের সাত দিন কোয়ারেন্টিনে রাখা হয়। সেই নিয়ম এখনও প্রচলিত আছে। এর আওতায় থেকে বাদ পড়েননি বিএনপির নেতারা।

শুক্রবার (০৯ ডিসেম্বর) রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে গতকাল বিকেলে আদালতে নেওয়ার পর ফখরুল ও আব্বাসকে কারাগারে আটক রাখার আবেদন করেন সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত আবেদন আমলে নিয়ে বিএনপির এ দুই শীর্ষ নেতাকে কারাগারে পাঠান।

পরে সন্ধ্যা সোয়া ৬টার পর থেকে বিএনপি নেতা মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে অবস্থান করছেন। এখনও তাদের ডিভিশনের নির্দেশনা আসেনি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহাবুবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, কারাবিধি মোতাবেক নতুন বন্দিদের কোয়ারেন্টিনে রাখা হয়। তাই বিএনপির নেতাদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা সাধারণ বন্দি হিসেবে আছেন।

%d bloggers like this: