ArabicBengaliEnglishHindi

ঘূর্ণিঝড় সিত্রাং উপড়েপড়া দুই শতাধিক গাছ অপসারণ ডিএনসিসির


প্রকাশের সময় : অক্টোবর ২৫, ২০২২, ৪:০৬ অপরাহ্ণ / ৩৬
ঘূর্ণিঝড় সিত্রাং উপড়েপড়া দুই শতাধিক গাছ অপসারণ ডিএনসিসির

নিজস্ব প্রতিবেদক:- ঘূর্ণিঝড় ‘সিত্রাং’— এর অগ্রভাগের প্রভাবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় অন্তত দুই শতাধিক গাছ উপড়ে পড়েছে। কোথাও কোথায় তৈরি হয়েছে জলাবদ্ধতা।

মঙ্গলবার (২৫ অক্টোবর) এসব গাছ রাস্তা থেকে অপসারণ করেছে ডিএনসিসি। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সিত্রাংয়ের প্রভাবে অতিবৃষ্টির ফলে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে ডিএনসিসি। এরই মধ্যে প্রধান প্রধান সড়কগুলো থেকে পানি নিষ্কাশন করা হয়েছে। এছাড়া ঝড়ে উপড়েপড়া ছোট-বড় প্রায় দুই শতাধিক গাছ ভোরের মধ্যেই অপসারণ করা হয়েছে। ফলে সকাল থেকে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

মঙ্গলবার দুপুর পর্যন্ত অবশিষ্ট জলাবদ্ধতা দূর করতে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগ কাজ করে যাচ্ছে। ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশে প্রকৌশল বিভাগ, বর্জ্য বিভাগসহ সংশ্লিষ্ট বিভাগগুলো গভীর রাত থেকে কাজ করছে। জলাবদ্ধতা পরিস্থিতি সার্বক্ষণিক তদারকি করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ ছাড়া কুইক রেসপন্স টিমের মাধ্যমে যেসব অঞ্চলে জলাবদ্ধতা দেখা যাচ্ছে সেই সব অঞ্চলের পানিপ্রবাহ নিশ্চিত করা হচ্ছে। যদিও সোমবার সন্ধ্যা থেকে বৃষ্টির পরিমাণ বেড়ে যাওয়ায় এবং নিরবিচ্ছিন্ন বৃষ্টি হওয়ায় পানি অপসারণে কিছুটা সময় লেগেছে। কোথাও কোনো পানি জমে থাকলে ‘সবার ঢাকা’ অ্যাপের মাধ্যমে ছবি তুলে লোকেশন উল্লেখ করে জানানোর জন্য নাগরিকদের প্রতি অনুরোধ জানিয়েছে ডিএনসিসি।

%d bloggers like this: