ArabicBengaliEnglishHindi

খেরসনে বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া


প্রকাশের সময় : অক্টোবর ২৬, ২০২২, ৫:০৩ অপরাহ্ণ / ২৮
খেরসনে বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া

অনলাইন ডেস্ক:- দক্ষিণ ইউক্রেনের খেরসন অঞ্চলে ইউক্রেনীয় সেনাদের পাল্টা আক্রমণ ঠেকাতে তুমুল যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে রাশিয়া।

মঙ্গলবার বিকালে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেস্কি আরেসটোভভিচ এক ভিডিওবার্তায় এ তথ্য জানান। খবর রয়টার্সের।

তিনি বলেন, খেরসনের সবকিছু পরিষ্কার। রাশিয়ার সেনারা সেখানে আবার জড়ো হয়ে শক্তিশালী অবস্থান নিচ্ছেন। তার মানে কেউ সেখান থেকে পিছু হটার জন্য প্রস্তুত নয়। বিপরীতে খেরসনে তীব্র যুদ্ধ হতে যাচ্ছে।

সম্প্রতি কয়েক সপ্তাহে দখলকৃত অঞ্চল থেকে পিছু হটেছেন রুশ সেনারা। আট মাস আগে অভিযানের শুরু থেকে অঞ্চলটি দখলে নেয় রাশিয়া। ইউক্রেনের পাল্টা আক্রমণ চলায় দিনেপ্র নদীর পশ্চিমতীরে বিপদে পড়ার ঝুঁকির জন্যই এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

রাশিয়ার সমর্থিত কর্তৃপক্ষ দিনেপ্র নদীর পূর্ব তীর থেকে বাসিন্দাদের সরিয়ে নিচ্ছেন। কিন্তু ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেস্কি আরেসটোভভিচ বলেন, তাদের পিছু হটার অর্থ হচ্ছে— রুশ সেনারা শহর ত্যাগ করার প্রস্তুতি নিচ্ছেন।

গত সেপ্টেম্বরে ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়া ফেডারেশনের সঙ্গে অন্তর্ভুক্ত করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর মধ্যে একটি হচ্ছে খেরসন। খেরসন সবচেয়ে গুরুত্বপূর্ণ কৌশলগত এলাকা। এটি দিয়ে স্থলপথে ক্রিমিয়া উপদ্বীপ ও দিনেপ্র নদীর মুখে যাতায়াত করতে পারবে রাশিয়া।

%d bloggers like this: