ArabicBengaliEnglishHindi

এবার সিডনিতে দাওয়াতে অংশ নিয়ে বিতর্কে জড়ালেন সাকিব


প্রকাশের সময় : অক্টোবর ২৮, ২০২২, ৬:২২ অপরাহ্ণ / ১৫
এবার সিডনিতে দাওয়াতে অংশ নিয়ে বিতর্কে জড়ালেন সাকিব

স্পোর্টস ডেস্ক:- দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৪ রানের বিশাল ব্যবধানে হার মেনে নিতে পারছে না দেশের ক্রিকেট সমর্থকরা। অধিনায়ক সাকিব আল হাসানসহ কোচ, নির্বাচক ও দলের খেলোয়াড়দের ধুয়ে দিচ্ছেন অনেকে। এমন পরিস্থিতিতে সিডনিতে এব ‘দাওয়াত-কাণ্ড’কে ঘিরে ফের নেতিবাচক খবরের শিরোনাম হলেন সাকিব।

এবার তার বিরুদ্ধে অভিযোগ, বিসিবির বা টিম ম্যানেজমেন্টের অনুমতি না নিয়েই সিডনিতে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি।  তার সঙ্গে সে নেমন্ত্রণে ছিলেন পেসার তাসকিন আহমেদও।

সাকিবের এই কাণ্ডে ক্ষুব্ধ বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস।

তিনি বললেন, ‘অনুষ্ঠানটা করতে মানা করেছিলাম আমরা। তারপরও তারা শোনেনি। সাকিবরা কেন গেল জানি না। আমরা ওদের যেতে বলিনি।’

তবে টুর্নামেন্ট চলাকালে বিষয়টি সামনে আনতে রাজি নন জালাল ইউনুস। এতে পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব পড়বে। এ নিয়ে শুরু হওয়া বিতর্কের ঝাঁঝ আর না বাড়ুক।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে টাইগাররা ২৫ অক্টোবর সিডনিতে আসবে তা আগেই জানা ছিল সেখানের বাংলাদেশি প্রবাসীরা।

২৫ তারিখেই অনুষ্ঠানটি রাখে আয়োজক সংগঠন। এই অনুষ্ঠানকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে আগে থেকেই ব্যাপক প্রচারণা চালানো হয়।

বিভিন্ন ক্যাটাগরিতে একশ টিকিট বিক্রি করা হয়।  সিডনি সিটির জাফরান রেস্তোরাঁয় গত মঙ্গলবার হয়ে সেই অনুষ্ঠান।

সামাজিক যোগাযোগমাধ্যমে এভাবেই সিডনিতে সাকিবদের নিয়ে অনুষ্ঠানের প্রচার চালানো হয়। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমে এভাবেই সিডনিতে সাকিবদের নিয়ে অনুষ্ঠানের প্রচার চালানো হয়। ছবি: সংগৃহীত বিসিবির বারণ সত্ত্বেও সে অনুষ্ঠানে সাকিব ও তাসকিনের যোগদানকে শৃঙ্খলা অমান্য বলেই দেখছেন অনেকে।

এর আগেও ব্রিসবেনে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে বিতর্কের মুখে পড়েন সাকিবসহ দলে ক্রিকেটাররা।  সে অনুষ্ঠানে যেতে অবশ্য বিসিবির অনুমতি ছিল।

কিন্তু সেখানে গিয়ে সাকিবের ব্যাটে সই না করা, এক লাইনে বক্তব্য দিয়ে চলে আসার বিষয়টি নিয়ে সমালোচনা চলে।  সাকিব ব্রিসবেনের বাংলাদেশি প্রবাসীদের অপমান করেছেন বলে অভিযোগ আনা হয়।

সেই ঘটনার রেশ কাটার আগেই ফের একই ধরনের বিতর্কে জড়ালেন সাকিব।

%d bloggers like this: