ArabicBengaliEnglishHindi

এক পদে দুই শিক্ষক, অতঃপর


প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২২, ৭:০২ অপরাহ্ণ / ৩৩
এক পদে দুই শিক্ষক, অতঃপর

নীলফামারী: প্রতিনিধি :-  জালিয়াতি করে এক পদে দুই শিক্ষক নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে নীলফামারীর ডিমলা উপজেলার বালাপাড়া নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ে। বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

এ ঘটনায় রোস্তম আলী নামের এক শিক্ষক বিভিন্ন দপ্তরে অভিযোগ দেওয়ার পাশাপাশি মামলা করেছেন আদালতে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৫ সালে বালাপাড়া নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ে সামাজিক বিজ্ঞানের শিক্ষক হিসেবে নিয়োগ পান রোস্তম আলী। ২০১৯ সালে তিনি এমপিওভুক্ত হওয়ার জন্য আবেদন করেন। কিন্তু ওই বছর বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম অনিয়ম করে একই পদে বিকাশ চন্দ্র নামে একজনের নিয়োগ দেখিয়ে এমপিওভুক্তির আবেদন পাঠান।

এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, নিয়োগের বিষয়ে নীলফামারী জেলা আদালতে মামলা চলমান। আমি এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না।

অন্যদিকে, এসব বিষয়ে কিছুই জানেন না বলে জানান উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম।

জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তের আদেশ দিয়েছিলাম।

তদন্ত প্রতিবেদন প্রসঙ্গে তিনি বলেন, প্রতিবেদন হাতে পেয়েছি। প্রতিবেদনে উঠে এসেছে যে, সামাজিক বিজ্ঞান বিষয়ে একজন সহকারী শিক্ষক নিয়োগের নির্দেশনা দেওয়া হয়েছে। দু’জন শিক্ষক নিয়োগের অনুমতিপত্রটি ভুয়া। এটা প্রধান শিক্ষকের ভুল। নিয়োগের বৈধতা নিয়ে আদালতে মামলা চলছে। আদালতের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

%d bloggers like this: