ArabicBengaliEnglishHindi

ইউক্রেন সরকারের শীর্ষ কর্মকর্তার পদত্যাগ


প্রকাশের সময় : জানুয়ারি ২৪, ২০২৩, ৭:১১ অপরাহ্ণ / ১৮
ইউক্রেন সরকারের শীর্ষ কর্মকর্তার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক :- রুশ আগ্রাসন শুরুর পর ইউক্রেনের অবস্থা দিনকে দিন খারাপ হচ্ছে। শহর থেকে শহরে রাশিয়ার বাহিনীকে রুখে দিতে ইউক্রেনীয় সেনারা অদম্য হলেও ক্ষেত্রবিশেষে অবস্থা বেগতিক।

এ অবস্থায় দেশটির সরকারের এক শীর্ষ কর্মকর্তা পদত্যাগ করেছেন।
আল জাজিরার খবরে বলা হয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির কার্যালয়ের উপ-প্রধান কিরিলো টাইমোশেঙ্কো পদত্যাগ করেছেন। সরকারের বিভিন্ন মহলে আসন্ন রদবদলের আগে তিনি এ ঘোষণা দিলেন।

অন্যান্য আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হয়েছে, টাইমোশেঙ্কো দায়িত্ব থেকে নিজের অব্যাহতি চেয়ে জেলেনস্কিকে অনুরোধ করেছেন।

এ খবর প্রকাশ ও পদত্যাগ পত্র হাতে একটি ছবি টেলিগ্রাম মেসেজিং অ্যাপে শেয়ার করেছেন কিরিলো টাইমোশেঙ্কো। তিনি লিখেছেন, আমি আমার দেশের প্রেসিডেন্টের প্রতি আস্থা এবং প্রতিদিন প্রতি মিনিটে ভালো কাজ করার সুযোগ দেওয়ায় ধন্যবাদ জানাই।

টাইমোশেঙ্কো পদত্যাগের কোনো কারণ না দর্শালেও তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। তিনি একটি দামি গাড়ি ব্যবহার করেন। এটি নিয়ে সন্দেহের জের ধরেই তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে।

তবে, কোনো ধরনের অন্যায়ের সঙ্গে নিজের সংশ্লিষ্টতা অস্বীকার করেছেন জেলেনস্কির কার্যালয়ের এ উপপ্রধান।

টাইমোশেঙ্কোর পদত্যাগের ঘোষণার পর জেলেনস্কিও আগামী দিনে সরকারের শীর্ষ পর্যায়ে রদবদল আসবে বলে ইঙ্গিত দিয়েছেন। এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, কেন্দ্রীয় সরকার, আঞ্চলিক কর্তৃপক্ষ ও নিরাপত্তা সেবায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের রদবদল করা হবে।

%d bloggers like this: