বিশাল আকৃতির এক চিতা বাঘের মরদেহ উদ্ধার


প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২, ২০২৪, ৬:৫০ অপরাহ্ণ / ৩৭
বিশাল আকৃতির এক চিতা বাঘের মরদেহ উদ্ধার

মোঃ মোমিন ইসলাম সরকার দেবীগঞ্জ পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারীতে স্থানীয় এক কৃষকের আস্ত গরুর খাওয়ার পর নাগর নদী থেকে বিশাল আকৃতির এক চিতা বাঘের মরদেহ উদ্ধার হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার তোড়িয়া ইউনিয়নের দাড়খোড় সীমান্ত এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।
ভারতীয় সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে ঢুকে গরু খাওয়ার পর সেই চিতা বাঘের মরদেহ মিলল পার্শ্ববর্তী নদী থেকে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যকর পরিবেশ বিরাজ করছে।
স্থানীয়দের ধারণা, ওই এলাকার দাড়খোড় সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে বাঘটি। পরে স্থানীয় এক কৃষকের গরু খেয়ে দাড়খোড় এলাকার ঈদগাহের পাশে সীমান্তঘেঁষা নাগর নদীতে নামে।

নদীতেই বাঘটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে বন বিভাগ, বিজিবি ও বারঘাঁটি তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা বাঘটি উদ্ধার করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য আটোয়ারী উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে নেয়া হয়। চিতা বাঘের মরদেহ গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক জাদুঘরে পাঠানো হবে বলে জানা গেছে।

পঞ্চগড় সামাজিক বনায়ন নার্সারি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মধুসুদন বর্মন সময় সংবাদকে বলেন, খবর পেয়ে বাঘটির মরদেহ উদ্ধার করা হয়েছে। চিতা বাঘটি লম্বায় ৬ ফিট হলেও উচ্চতা সাড়ে ৩ ফিট। ময়নাতদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।