বোদা পৌর এলাকায় ১৩ কঙ্কাল চুরি


প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০২৩, ৮:২৪ অপরাহ্ণ / ৭১
বোদা পৌর এলাকায় ১৩ কঙ্কাল চুরি
আমান উল্লাহ, বিশেষ প্রতিনিধি পঞ্চগড়ঃ পঞ্চগড়ের বোদা পৌরসভার আটোয়ারী উপজেলাধীন দক্ষিণ সাতখামার মানিকপীর কবরস্থান থেকে কবর খুঁড়ে ১৩ টি কঙ্কাল চুরি হয়েছে বলে অভিযোগ করেছেন গ্রামবাসীরা।
শুক্রবার দিবাগত রাতে কাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পাশে মানিকপীর কবরস্থান থেকে এসব কঙ্কাল চুরি হয়। এই ঘটনায় স্থানীয়দের মাঝে উদ্বেগ দেখা দিয়েছে। তদন্তের মাধ্যমে অপরাধীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।
আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) সহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয়রা জানায়, শনিবার সকালে স্থানীয় কয়েকজন কবরস্থান এলাকায় গেলে কয়েকটি কবর খোঁড়া অবস্থায় দেখতে পান। পরে তারা স্থানীয় আরও কয়েকজনকে খবর দেন। স্থানীয়দের ধারণা, কঙ্কাল চুরি করতে এসব কবর খুঁড়েছে কেউ।
১৩ টি করব খোড়া পায় তারা।স্থানীয়রা আরো অভিযোগ করেন, বোদা পৌরসভা কর্তৃক বৈদ্যুতিক খুঁটি একবছর আগে স্থাপন করা হলেও বাতি বা লাইটের ব্যবস্থা এখনও করা হয় নাই।    সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ আলী বলেন, কঙ্কাল চুরির বিষয়টি সত্য।
এলাকাবাসীর অভিযোগের পেক্ষিতে বলেন, খুব দ্রুত বৈদ্যুতিক খুটিতে বাতির ব্যবস্থা করা হবে। উল্লেখ্য, মানিকপীর কবরস্থানের পাশ্ববর্তী ঝলঝলী কবরস্থান, মন্নাপাড়া কবরস্থান, সাকোয়া কবরস্থানে এর আগে কঙ্কাল চুরি হয়েছে।