৯৯৯ – এ ফোন করে প্রাণ বাচলো বিরিশিরি কালচারাল একাডেমির পরিচালক সুজন হাজং ও তার বন্ধুরা


প্রকাশের সময় : মে ২৮, ২০২২, ২:০৯ অপরাহ্ণ / ৪৫৯
৯৯৯ – এ ফোন করে প্রাণ বাচলো বিরিশিরি কালচারাল একাডেমির পরিচালক  সুজন হাজং ও তার বন্ধুরা

স্টাফ রিপোর্টার ঃ নেত্রকোণার দুর্গাপুরের বিরিশিরি কালচারাল একাডেমির পরিচালক সুজন হাজংসহ চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতারা ঢাকা থেকে দুর্গাপুরে আসার পথে ডাকাতদলের হামলার শিকার হন। মঙ্গলবার রাত আড়াইটার দিকে ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে রোডের গাজীপুর সাফারি পার্কের ফটকের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও সুজন হাজং জানান,তারা ব্যক্তিগত পরিবহনে ঢাকা থেকে আসার পথে অস্ত্রধারী ডাকাতরা প্রথমে তাদের গাড়ীতে একটি লোহার রড ছুঁড়ে মারে। চালক গাড়ি থামালে হঠাৎ ডাকাতদল তাদেরকে আক্রমণ করে।

ডাকাতদলের একজন ধারালো রামদা দিয়ে সুজন হাজংকে কোপ দিলে তিনি দৌঁড় দিয়ে রক্ষা পান। তার সঙ্গে থাকা সোহেল রানা বয়াতি ও বাপ্পীরাজসহ চালকও দৌঁড়ে পালান। ডাকাতদল তাদের পিছু ধাওয়া করে।দৌঁড়ানো অবস্হায়ই সোহেল রানা বুদ্ধি খাটিয়ে ৯৯৯ এ ফোন করেন।পরে দ্রুত সময়ের  মধ্যে ৩ জন এস আই ৩ টি টহলের গাড়ি নিয়ে ডাকাতদের পাল্টা ধাওয়া করে তাদের উদ্ধার করেন।

পরে পুলিশের পাহারায় তারা একটি স্হানীয় হোটেলে রাত কাটান।তবে ডাকাতদল সোহেল রানা বয়াতির দুটি নির্মাণাধীন চলচ্চিত্রের পান্ডুলিপিসহ মূল্যবান কাগজপত্রের ব্যাগটি নিয়ে যায়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এস আই মোসাব্বির, এস আই উৎপল ও এ এস আই মনির হুসাইনসহ অন্য সদস্যরা তাদের উদ্ধার করেন। সুজন হাজং জানান, তারা ঘটনাস্হল থেকে পুলিশের সহায়তায় উদ্ধারের পর স্হানীয় একটি হোটেলে অবস্হান করে ভোর সাড়ে ৫ টার দিকে রওয়ানা হয়ে বিরিশিরি কালচারাল একাডেমিতে পৌঁছেন।

এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটনের সদর থানার পুলিশের উপ-পুলিশ পরিদর্শক মনির হুসাইন জানান,তারা ফোন পেয়ে দ্রুত ঘটনাস্হলে পৌঁছে সুজন হাজংসহ অন্যদের উদ্ধার করেন।আক্রমণকারী ডাকাতদলকে ধরতে ভাওয়াল জাতীয় উদ্যানের গহীন বনের ভিতর প্রায় ২ কিলোমিটার ধাওয়া করেন তারা।