৯০ শতাংশ মানুষ এখন সরকারের বিরুদ্ধে: অলি


প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২২, ৩:১১ অপরাহ্ণ / ১৩৬
৯০ শতাংশ মানুষ এখন সরকারের বিরুদ্ধে: অলি

জ্যেষ্ঠ প্রতিবেদক:- গত দুই মাসে দেশের ৯০ শতাংশ মানুষ সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম।

তিনি বলেছেন, ছয় মাস আগেও ধৈর্য ধরে এবং ভয়ে মানুষ চুপচাপ ঘরে বসে ছিল। কিন্তু গত দুই মাসে প্রায় ৯০ শতাংশ মানুষ সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। অমানবিক কষ্ট সহ্য করে, ভয়কে জয় করে, নিজের পয়সা খরচ করে, নিজ উদ্যোগে জীবনের মায়া ত্যাগ করে মানুষ বিএনপির গণসমাবেশগুলোতে যোগ দিচ্ছে। এটা অকল্পনীয়।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে এফডিসি সংলগ্ন এলডিপির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করে কর্নেল অলি বলেন, সীমাহীন অদক্ষতা, লাগামহীন দুর্নীতি, জবাবদিহিহীনতা, সুশাসনের অভাব, মানবাধিকার লঙ্ঘন, সর্বত্র দলীয়করণ, বিচারহীনতা, একদলীয় শাসন, খুন-গুমসহ সাধারণ মানুষের ওপর নির্যাতন-নিপীড়নের খড়গ নামিয়েছে বর্তমান নিশিরাতের বিনা ভোটের সরকার। শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংস করে এবং নিত্যপণ্যের দ্রব্যমূল্যের ক্রমবর্ধমান ঊর্ধ্বগতি এবং সর্বোপরি বেকার সমস্যার কারণে সরকার ক্রমশ একঘরে হয়ে পড়েছে।

তিনি বলেন, বিরোধীদলগুলো গণতান্ত্রিক পন্থায়ও সরকারের অনুমতি ছাড়া জনসভা বা রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করতে পারে না। অথচ আওয়ামী লীগ পুলিশি পাহাড়ায় যখন ইচ্ছা যত্রতত্র জনসভা ও সমাবেশ করছে। সরকার বিভিন্ন উপায়ে প্রশাসনকে ব্যবহার করে, পুলিশ ও গোয়েন্দা সংস্থাগুলোর সঙ্গে দলীয় অস্ত্রবাজ, সন্ত্রাসী ক্যাডারেরা প্রকাশ্যে অস্ত্র ব্যবহার করে বিরোধীদলীয় কর্মকাণ্ডকে বানচাল করার চেষ্টায় লিপ্ত।

তিনি অভিযোগ করে বলেন, এরই মধ্যে বিভিন্ন জেলায় বিএনপির ৭-৮ জন নেতাকে হত্যা করা হয়েছে। কয়েকশো নতুন মিথ্যা মামলা দিয়েছে। হাজার হাজার বিরোধীদলীয় নেতাকর্মীকে হয়রানি করার জন্য আসামি করা হয়েছে।

এলডিপি প্রেসিডেন্ট বলেন, পুলিশের নির্যাতনের কারণে অনেকে নিজ গৃহে ঘুমাতে পারে না। কিছু কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারী অবৈধভাবে উপার্জিত অর্থ এবং তাদের নিজের স্বার্থরক্ষার জন্য অবৈধ সরকারকে অবৈধ কর্মকাণ্ডে নগ্নভাবে সাহায্য করে যাচ্ছে। সরাসর জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

তিনি আরও বলেন, আপাতদৃষ্টিতে মনে হয় খুব দ্রুত অর্থনৈতিক ধ্বংস এবং সংঘাতের দিকে জাতি এগিয়ে যাচ্ছে। এমতাবস্থায় সরকারকে শুভবুদ্ধির পরিচয় দিতে হবে। তাদের পক্ষে বর্তমান অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার সম্ভাবনা নেই।