সাকিবের দখলে তামিমের ফিফটির রেকর্ড


প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৩, ৭:৩৪ অপরাহ্ণ / ৬৯
সাকিবের দখলে তামিমের ফিফটির রেকর্ড

স্পোর্টস ডেস্ক :- বাংলাদেশের জার্সিতে তিন ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি ফিফটির রেকর্ড এতদিন ছিল তামিম ইকবালের দখলে। তবে এবার বাঁহাতি ওপেনারের সেই রেকর্ড ভেঙে দিলেন সাকিব আল হাসান।

ইংল্যান্ডের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে রেকর্ডটি নিজের দখলে নিয়েছেন সাকিব। শুরুতে ব্যাট করতে নেমে ২৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের সর্বোচ্চ ৭৫ রান এসেছে সাকিবের ব্যাট থেকে। বল খেলেছেন মাত্র ৭১টি। ৫৫ বলেই এই বাঁহাতি ছুঁয়েছিলেন ওয়ানডে ক্যারিয়ারের ৪২তম ফিফটি।

সব ফরম্যাট মিলিয়ে সাকিবের ফিফটির সংখ্যা এখন ৯৪টি। যা বাংলাদেশের জার্সিতে সবচেয়ে বেশি। ৯৩টি ফিফটি নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছেন আগের রেকর্ডধারী তামিম। তবে ম্যাচের সংখ্যায় তামিম অনেকটা এগিয়ে। ৯৩ ফিফটি তুলে নিতে তামিম খেলেছেন ৩৭৭ ম্যাচ। আর সাকিবের ৯৪ ফিফটি এসেছে ৪০১ ম্যাচে।

সাকিব ও তামিমের পর বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ফিফটির মালিক মুশফিকুর রহিম। আজ ৭০ রানের ইনিংস খেলার পথে ৯১তম ফিফটির দেখা পেয়েছেন তিনি। চতুর্থ স্থানে থাকা মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটি সংখ্যা ৫৭টি।

তবে শুধু ওয়ানডের হিসাবে এখনও শীর্ষেই আছেন তামিম। ২৩৪ ম্যাচে তার ঝুলিতে আছে ৫৫টি ফিফটি। এই তালিকায় দ্বিতীয় স্থানে অবস্থান সাকিবের। এই বাঁহাতি অলরাউন্ডারের দখলে আছে ৫২টি ফিফটি। তিনে থাকা মুশফিকের নামের পাশে আছে ৪৩ ফিফটি। আর ২৭টি ফিফটি নিয়ে চারে আছেন মাহমুদউল্লাহ।