সরকার বুঝে গেছে তারা চরম সংকটে: রিজভী


প্রকাশের সময় : জুন ৬, ২০২৩, ৫:৪২ অপরাহ্ণ / ৭৯
সরকার বুঝে গেছে তারা চরম সংকটে: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক :- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ সরকার স্পষ্টতই বুঝে গেছে যে, তারা এখন চরম সংকটের মধ্যে পড়েছে।

তিনি বলেন, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনসহ মানবাধিকার, ন্যায়বিচার, সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ ও হারানো গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার পক্ষে কথা বলায় বিদেশি রাষ্ট্রদূতদের হুমকি-ধামকি দিচ্ছেন সরকারের মন্ত্রী-এমপিরা। তাদের একজন মন্ত্রী বললেন- ভিসা নিষেধাজ্ঞার ঘোষণা নাকি বিএনপির বিরুদ্ধে। তাহলে আমেরিকার বিরুদ্ধে হঠাৎ সরকারপ্রধানসহ মন্ত্রীরা ক্ষোভে ফেটে পড়লেন কেন?

মঙ্গলবার (৬ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, সরকারপ্রধানসহ ক্ষমতাসীনদের নিজেদের সন্তান-সন্ততিকে আমেরিকা এবং ইউরোপে পুনর্বাসন করেন। কিন্তু এখন তাদের স্বার্থে ঘা লাগায় এখন ওই সব দেশ সম্পর্কে আক্রমণাত্মক ভাষায় কথা বলছেন তারা।

সারাদেশে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে মানুষের এখন ত্রাহি অবস্থা বলেও উল্লেখ করেন ছাত্রদলের সাবেক এই সভাপতি। তিনি বলেন, গ্রামে-গঞ্জে ২৪ ঘণ্টায় এখন দুই-এক ঘণ্টা বিদ্যুৎ আসে। মফস্বল শহরগুলোতে রাতে দুই ঘণ্টার বেশি বিদ্যুৎ থাকে না। রাজধানীতে ভয়াবহ খরতাপের ধূমায়িত বহ্নিতে মানুষ মনে হয় গ্যাস চেম্বারের মধ্যে বসবাস করছে। এখানেও দিনে-রাতে তিন-চার ঘণ্টার বেশি বিদ্যুৎ থাকে না।

রিজভী আরও বলেন, গতকাল সোমবার বগুড়ার শিবগঞ্জ উপজেলা গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতাদের গাড়িবহরে সশস্ত্র ‘আওয়ামী’ সন্ত্রাসীরা পৈশাচিক হামলা চালিয়ে ছয়জনের বেশি নেতাকর্মীকে গুরুতর আহত করেছে। গণতন্ত্র মঞ্চের রোডমার্চে এ বর্বরোচিত হামলার তীব্র ধিক্কার ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।