শিক্ষাক্রম নিয়ে অধিকাংশই মিথ্যাচার করা হচ্ছে: শিক্ষামন্ত্রী


প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৪, ২০২৩, ৫:১৮ অপরাহ্ণ / ৭৮
শিক্ষাক্রম নিয়ে অধিকাংশই মিথ্যাচার করা হচ্ছে: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি,চাঁদপুর:

শিক্ষাক্রম নিয়ে যে এত রকমের কথা বলা হচ্ছে, তার মধ্যে অধিকাংশই হচ্ছে মিথ্যাচার। যেখানে ভুল আছে, সেখানে আমরা নিশ্চয়ই সংশোধনী করেছি এবং করব। কিন্তু যে মিথ্যাচার ও অপ্রচার চলছে, সেটি উদ্দেশ্যমূলকভাবে। কারণ, শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে আর কোনো ইস্যু না পেয়ে এখন একটি গোষ্ঠী এর পেছনে লেগেছে।

চাঁদপুর স্টেডিয়ামে শেখ কামাল আন্তস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধন শেষে আজ শনিবার দুপুরে সাংবাদিকদের শিক্ষামন্ত্রী দীপু মনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, শিক্ষাক্রম পরিবর্তনের এই ডামাঢোলের মধ্যে যেটা চাপা পড়ে যাচ্ছে, আপনারাও যেটাকে প্রায় এড়িয়ে যাচ্ছেন। সেটা হলো নতুন শিক্ষাক্রমের মাধ্যমে আমাদের পুরো পঠন ও শিখনপদ্ধতি সম্পূর্ণ পরিবর্তিত হয়ে যাচ্ছে। এ শিক্ষাক্রমের মধ্য দিয়ে শিক্ষার্থীরা যে আনন্দময় শিক্ষা পাচ্ছে, যেটি তারা সারা জীবনধারণ করবে এবং  প্রয়োজন মতো প্রয়োগ করতে পারবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক রাশেদা আক্তার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জে আর ওয়াদুদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, জেলা ক্রীড়া কর্মকর্তা মো. তারেক হোসেনসহ জেলা ও উপজেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ।

এতে জেলার ৮ উপজেলা থেকে ৩২ ইভেন্টে প্রথম ও দ্বিতীয় স্থানে অধিকারী ৫১২ জন অ্যাথলেটিকস প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। জেলা পর্যায়ে বিজয়ীরা পরবর্তী সময়ে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এর আগে জাতীয় সংগীত, জাতীয় পতাকা ও বেলুন উড়িয়ে এর উদ্বোধন করা হয়।