যুবদল নেতা হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন


প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২২, ৬:২৮ অপরাহ্ণ / ৯৯
যুবদল নেতা হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি  রাজবাড়ী:-  রাজবাড়ী জেলা যুবদলের সাবেক আহ্বায়ক শামছুল আলম বাবলু হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড ও পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলা থেকে চারজনকে খালাস দেওয়া হয়।

সোমবার (২৮ নভেম্বর) বিকেল ৩টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমিন এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মীর এনাম আলী বাচ্চু ও সানোয়ার হোসেন জকি। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- ইয়াকুব, রশিদ, শাহীন, ফরহাদ হোসেন বাপ্পী ও রানা। এছাড়া এ হত্যা মামলায় খায়রুল, উজ্জল, আরিফ ও কুলি খালাস পেয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৩ আগস্ট রাতে বাড়ি ফেরার পথে রাজবাড়ী জেলা যুবদলের সাবেক আহ্বায়ক শামছুল আলম বাবলুকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় বাবলুর ভাই শহিদুল ইসলাম বাদী হয়ে ১৩ জনকে আসামি করে মামলা করেন। ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করের আদালত। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন।

জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট উজির আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ রায়ে আগামী দিনে আসামিদের অপরাধ করা থেকে বিরত রাখবে।

এদিকে আসামি পক্ষের আইনজীবী মো. নিজাম উদ্দিন হায়দার বলেন, রায়ের সময় ৮ আসামি আদালতে উপস্থিত ছিলেন। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।