মুক্তি পেলেন বিএনপি নেতা সালাম ও এ্যানি


প্রকাশের সময় : জানুয়ারি ১৮, ২০২৩, ৮:১৯ অপরাহ্ণ / ৬৪
মুক্তি পেলেন বিএনপি নেতা সালাম ও এ্যানি

নিজস্ব প্রতিবেদক :- ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম এবং বিএনপির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি কারাগার থেকে মুক্তি পেয়েছেন। কারাফটকে ফুল দিয়ে দলীয় নেতাকর্মীরা তাদের শুভেচ্ছা জানান।

বুধবার (১৮জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে তারা কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ১৬ জানুয়ারি আবদুস সালাম ও শহিদ উদ্দীন চৌধুরী এ্যানিকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট।

কারামুক্তির পর কারাফটকে শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নেতাকর্মীরা

বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি মো. শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেন। একইসঙ্গে তাদের কেন স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। পরে এ জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। ১৭ জানুয়ারি হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখে আদেশ দেন আপিল বিভাগের চেম্বার আদালত।

গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় গত ৮ ডিসেম্বর দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৪৩৪ জনকে গ্রেফতার দেখানো হয়। ৮ ডিসেম্বর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই থেকে বিএনপির এই দুই নেতা কারাগারে ছিলেন।