বোদা পৌরসভা দ্বিতীয় পর্যায়ে  নির্বাচনে মেয়র পদে ৪ জনের মনোনয়নপত্র দাখিল 


প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২২, ৭:২০ অপরাহ্ণ / ১৪৯
বোদা পৌরসভা দ্বিতীয় পর্যায়ে  নির্বাচনে মেয়র পদে ৪ জনের মনোনয়নপত্র দাখিল 

মাজহারুল ইসলাম পঞ্চগড় প্রতিনিধিঃ  পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ৪৫ প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এদের মধ্যে মেয়র পদে  ৪ জন, কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন রয়েছেন।

 

১ ডিসেম্বর ( বৃহস্পতিবার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বোদা উপজেলা নির্বাচন কমিশন অফিসে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করে। রিটার্নিং অফিসার মো. আলমগীরের কাছে প্রার্থীরা এই মনোনয়নপত্র দাখিল করেন।   মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত বোদা উপজেলা আওয়ামী লীগেরসভাপতি  মো. আজাহার আলী,  ইসলামী আন্দেলন বাংলাদেশ মনোনীত হাতপাখা মার্কার মওদুদ খান, স্বতন্ত্র প্রার্থীকে এম আখতার হোসেন হাসান ও দিলরেজা ফেরদৌস চিম্ময় মনোনয়ন দাখিল করেন।

 

তফসিল ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচায়ের তারিখ ৩ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর। আর ভোটগ্রহণ ২৯ ডিসেম্বর। এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৭৩৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ২১০ জন এবং মহিলা ভোটার ৭ হাজার ৫২৫ জন।

 

এ নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হবে।  ২০০১ সালে বোদা পৌরসভা প্রতিষ্ঠিত হয়। পৌরসভার প্রতিষ্ঠা হওয়ার পর দীর্ঘ ১৬ বছর পর ২০১৭ সালের ২৮ ডিসেম্বর প্রথম পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।এবার এই নির্বাচন বোদা পৌর সভার দ্বিতীয় পৌর নির্বাচন হতে যাচ্ছে।