বিএনপি মানুষের কষ্ট অনুভব করে: আলাল


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২২, ৫:৫৫ অপরাহ্ণ / ৮০
বিএনপি মানুষের কষ্ট অনুভব করে: আলাল

নিজস্ব প্রতিবেদক:- বিএনপি মানুষের কষ্ট অনুভব করে, তাই সমাবেশগুলো কানায় কানায় পূর্ণ হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেছেন, দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতি, জ্বালানি তেল ও গ্যাসের মূল্য কমানোর দাবিতে আমাদের এ কর্মসূচি চলছে। আমরা তো বলিনি বিএনপি এ মুহূর্তে ক্ষমতায় যাবে। খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী করতে হবে কিংবা তারেক রহমানকে প্রধানমন্ত্রী করতে হবে। আমরা তো মানুষের কষ্টের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছি। সেই কষ্ট মানুষ অনুভব করতে পেরেছে, এজন্যই বিএনপির সমাবেশগুলোতে কানায় কানায় পূর্ণ হয়ে যাচ্ছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের উদ্দেশে আলাল বলেন, লক্ষ্য করছেন না বাংলাদেশের রাজনীতিতে একটি দৃশ্যমান পরিবর্তনে এসেছে। আপনাদের তিন দফা ক্ষমতার দুঃশাসনের হাত থেকে মানুষ মুক্তি চায়। এর প্রকৃত প্রমাণ হচ্ছে সমাবেশগুলো। মানুষের বেঁচে থাকার যে আকুতি সেই জায়গায় কোনো বিভেদ নেই সমাবেশগুলোতে।

বিএনপির এ নেতা বলেন, যারা গার্মেন্টসের মালিক, তারা আবার একই সঙ্গে ব্যাংকের মালিক। যারা ইন্ডাস্ট্রিজের মালিক, তারাও আবার ব্যাংকের মালিক। তারাই আবার আওয়ামী লীগের সবচেয়ে বড় নেতা, আওয়ামী লীগের তহবিলের তারাই সবচেয়ে বেশি টাকা দেয়। তারপরেও এ অর্থবছরে ৩৩ হাজার কোটি টাকা ঋণখেলাপি কেন? তারা ব্যাংকের টাকা মেরে খেয়েছে, মানুষের গচ্ছিত সঞ্চয়ের টাকা মেরে খেয়েছে, সাধারণ মানুষের রক্ত শোষণ করেছে। এসব অন্যায়ের বিরুদ্ধে সবচেয়ে বেশি প্রতিবাদী কণ্ঠস্বর খালেদা জিয়া।

‘খালেদা জিয়ার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে মিথ্যে মামলা তাকে কারাগারে আটক করে রাখা হয়েছে। আট হাজার মাইল দূরে রয়েছে তারেক রহমান, তাকে নিয়েও এত ভয়। আওয়ামী লীগের মন্ত্রী ও নেতারা তারেক তারেক বলতে বেহুঁশ হয়ে যান।’

সরকারের উদ্দেশে তিনি বলেন, আতঙ্ক এমনভাবে পেয়ে বসেছে তারেক রহমান একটি শব্দ করলে বা হাঁচি দিলে সঙ্গে সঙ্গে এখানে কাপাকাপি শুরু হয়ে যায়। গণভবনের ফ্লোর কাঁপে বঙ্গভবনের চেয়ার কাঁপে। এত কেন ভয়? চালাতেই যদি না পারেন তাহলে রাতের অন্ধকারে খালেদা জিয়ার কাছে গিয়ে মাপ চান। তাকে বলুন অনেক অন্যায় করেছি মাফ করে দেন এবং দেশের সমস্যা সমাধানের জন্য আসুন একসঙ্গে কাজ করি।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, ভালো হয়ে যান, সময় আছে। ভালো না হলে ভালো কীভাবে করতে হয় বাংলাদেশের মানুষ তা জানে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আনিস আহমেদ, আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ূন আহমেদ ও সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার প্রমুখ।