বাণিজ্য মেলায় ছুটির দিনে উপচে পড়া ভিড়


প্রকাশের সময় : জানুয়ারি ৬, ২০২৩, ৫:৪৪ অপরাহ্ণ / ৭৪
 বাণিজ্য মেলায় ছুটির দিনে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক:- ঢাকা: আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দর্শনার্থী এবং ক্রেতার সংখ্যা কম ছিল। তবে মেলার ৬ষ্ঠদিনে শুক্রবার (৬ জানুয়ারি) প্রথম সাপ্তাহিক ছুটির দিন হওয়াতে অন্য দিনগুলোর তুলনায় ক্রেতা ও দর্শনার্থীর সংখ্যা বেড়েছে। সেই সঙ্গে বিক্রিও বেড়েছে। ফলে একপ্রকার আনন্দ বিরাজ করছে মেলার স্টলগুলোর বিক্রয় কর্মীদের মধ্যে।
শুক্রবার দুপুর থেকে সরেজমিনে বাণিজ্য মেলা ঘুরে এবং বিভিন্ন স্টলের কর্মীদের সঙ্গে কথা বলে এমন চিত্র দেখা গেছে।

এদিন মেলার গেট খুলে দেওয়ার পর সকালের দিকে লোক সমাগম কিছুটা কম ছিল। পরবর্তীতে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লোকসমাগম বাড়তে থাকে এবং এক সময় ভিড়ে পরিণত হয়।

গত কয়েকদিন প্রচণ্ড শীতের কারণে মেলায় ক্রেতা কম ছিল। তাই বেচাকেনা তেমন একটা ভাল হয়ান। সে তুলনায় আজ ছুটির দিন হওয়ায় দর্শণার্থী বেশি। যদিও এখন পর্যন্ত বেচাকেনা কম। আশাকরি শীতের তীব্রতা কমলে বেচাকেনা বাড়বে।

বাণিজ্য মেলার ৬ষ্ঠ দিনে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। কেউ এসেছেন বন্ধু-বান্ধবদের নিয়ে। কেউবা এসেছেন পরিবার পরিজন নিয়ে। এদের মধ্যে বেশিরভাগই মেলা প্রাঙ্গণ ঘুরে ছবি তুলে সময় কাটাচ্ছেন। আবার অনেকে পছন্দের পণ্যটি খুঁজছেন এবং কেনা-কাটা করছেন।

শুক্রবার বন্ধের দিন উপলক্ষে মেলায় আসা যাত্রীদের জন্য ১২০টি বিআরটিসি বাস বরাদ্ধ রাখা হয়েছে। যার মধ্যে দুপুর পর্যন্ত ৬৬টি বাস সার্ভিস দেওয়া শুরু করেছে। প্রয়োজনে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন বিআরটিসির শাটল সার্ভিসের দায়িত্বে থাকা ট্রাফিক অফিসার জাফর আহমেদ।

তিনি বলেন, আজকে আমাদের ১২০টা বাস বসুন্ধরার আশপাশে রাখা হয়েছে। যার মধ্যে ৬৬টা দুপুর পর্যন্ত সার্ভিস দিচ্ছে। বসুন্ধরার বাইরে বিআরটিসি ডিপোতে আরও ৩০টি বাস রাখা আছে। শুক্রবার বন্ধের দিন হওয়ায় লোকসমাগম বাড়বে। সে কথা মাথায় রেখে আজ এতগুলো বাস নামানো। গত দুইদিন শীতের কারণে দর্শনার্থী কম থাকায় ২৫টি করে বিআরটিসির শাটল সার্ভিস চালু ছিল। আজকে মেলা ১০টা পর্যন্ত চলবে। তবে যাত্রী যতক্ষণ পর্যন্ত থাকবে, ততক্ষণ চলবে। একজন যাত্রী থাকলেও আমরা বাস পরিচালনা করব- এমনটাই জানিয়েছেন বিআরটিসির এই কর্মকর্তা।