বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় সারা বাংলাদেশের প্রথম বোদার কৃতি সন্তান রাবির আশিক


প্রকাশের সময় : জানুয়ারি ২৫, ২০২৩, ৫:২২ অপরাহ্ণ / ৪৪৪
বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় সারা বাংলাদেশের প্রথম বোদার কৃতি সন্তান রাবির আশিক
পঞ্চগড় প্রতিনিধিঃ- বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় প্রথম রাবির আশিক এবার ১৫তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে প্রথম হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আশিক উজ জামান। আশিকুজ্জান পঞ্চগড়ের বোদা উপজেলার  কৃতি সন্তান।
গত মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে পরীক্ষা নিয়ন্ত্রক (জেলা ও দায়রা জজ) শরীফ এম এম রেজা জাকের স্বাক্ষরিত ফলাফল বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
টানা তৃতীয়বারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই পরীক্ষায় প্রথম স্থান দখল করে রেখেছেন।
জানা গেছে, বিজ্ঞপ্তিতে ১০৩ জনের মধ্যে ১৬৫৭৭ নম্বরধারী শিক্ষার্থী মেধাক্রমে প্রথম হয়েছেন বলে জানা যায়। আশিকুজ্জামান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪০তম ব্যাচের মাস্টার্সের শিক্ষার্থী ছিলেন।
এর আগে ১৩তম বিজিএস পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন রাবির আইন বিভাগের শিউলী নাহার এবং ১৪তম পরীক্ষায় সুমাইয়া নাসরিন শামা।
সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, টানা তৃতীয়বারের মতো আমাদের বিভাগ থেকে সহকারী বিজিএস পরীক্ষায় শিক্ষার্থীরা প্রথম স্থান দখল করেছেন। বিভাগের শিক্ষকদের প্রচেষ্টা ও নির্দেশনায় এই সফলতা এসেছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। আশিকের সাফল্য আমাদের বিভাগকে আরো গৌরবান্বিত করেছে।
আশিক উজ জামান পঞ্চগড় জেলার বোদা উপজেলার বালাভীড় এলাকার মো. আহসান হাবিব বাবুল ও মোছা. আলাতুন বেগমের সন্তান। ২০১৪ সালে রংপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি এবং ২০১৬ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পাস করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে। অনার্সের ফলাফলে বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছেন তিনি।
সফলতার বিষয়ে আশিক উজ জামান এ প্রতিনিধিকে জানান, সফলতার পেছনে পরিবারের অবদান সবথেকে বেশি। পিতা-মাতার অনুপ্রেরণায় আমি আজ এই পর্যায়ে এসেছি। শিক্ষকদের অবদানও কোনো অংশে কম নয়। বিশেষ করে বিভাগের শিক্ষকদের দিকনির্দেশনা আমাকে এই ফলাফল অর্জনে সহায়তা করেছে।