পদত্যাগ সংসদকে অবহিত করলেন স্পিকার বিএনপির ৭ সদস্যের 


প্রকাশের সময় : জানুয়ারি ৫, ২০২৩, ৮:০৭ অপরাহ্ণ / ১১০
পদত্যাগ সংসদকে অবহিত করলেন স্পিকার বিএনপির ৭ সদস্যের 

সেলিম রানা স্টাফ রিপোর্টার :- ঢাকা: বিএনপির ৭ জন সংসদ সদস্যের পদত্যাগের বিষয়টি জাতীয় সংসদকে অবহিত করেছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ২১তম অধিবেশন শুরুর পর বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ এবং তাদের পদত্যাপত্র গ্রহণ করা হয়েছে বলে জাতীয় সংসদকে অবহিত করেন স্পিকার।

বিএনপির সদস্যদের পদত্যাগ করা আসনগুলো হলো – চাপাইনবাবগঞ্জ-২, চাপাইনবাবগঞ্জ-৩, বগুড়া-৪, বগুড়া-৬, ঠাকুরগাঁও-৩ এবং ব্রাক্ষ্মণবাড়িয়া-২।

পদত্যাগী সংসদ সদস্যরা হলেন – আব্দুস সাত্তার, হারুন-অর রশীদ, জি এম সিরাজ, আমিনুল ইসলাম, জাহিদুর রহমান, মোশাররফ হোসেন এবং সংরক্ষিত মহিলা আসনের রুমিন ফারহানা।

গত ১১ ডিসেম্বর স্পিকারের কাছে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র জমা দেন। সাত সংসদ সদস্যের মধ্যে ৫ জন সশরীরে উপস্থিত হয়ে এবং বাকি ২ জন ইমেইলের মাধ্যমে তাদের পদত্যাগ পত্র জমা দেন।

এর আগে রাজধানীর গোলাপবাগে ১০ ডিসেম্বরের সমাবেশে পদত্যাগের ঘোষণা দেন তারা।

সে সময় তারা জানান, সরকারের গণতন্ত্র ও গণবিরোধী কার্যকলাপে গণতন্ত্রহীনতা, বিরোধী রাজনৈতিক ব্যক্তিদের ওপর দমনপীড়ন, গণগ্রেপ্তার, গুম, হত্যা এবং মতপ্রকাশ, বাকস্বাধীনতা হরণ, ভোটাধিকার ও মানবাধিকার হরণ, সর্বপরি মহান জাতীয় সংসদকে অকার্যকর করার প্রতিবাদে তারা পদত্যাগ করেছেন।