ডিএসসিসি’র ৩ কর্মকর্তা-কর্মচারী অপসারিত দুর্নীতির দায়ে


প্রকাশের সময় : জানুয়ারি ২, ২০২৩, ৫:২০ অপরাহ্ণ / ৫৬
ডিএসসিসি’র ৩ কর্মকর্তা-কর্মচারী অপসারিত দুর্নীতির দায়ে

স্টাফ রিপোর্টার:- ঢাকা: সোমবার (২ জানুয়ারি) ডিএসসিসি’র সচিব আকরামুজ্জামানের সই করা ভিন্ন তিনটি অফিস আদেশে বিভিন্ন পর্যায়ের ৩ কর্মকর্তা-কর্মচারীকে চাকরি থেকে অপসারণ করা হয়।অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) তিন কর্মকর্তা-কর্মচারীকে অপসারণ করা হয়েছে।

অপসারিত কর্মকর্তা-কর্মচারীরা হলেন- অঞ্চল-১’র উপকর কর্মকর্তা মো. রবিউল করিম খান, ঢাকা মহানগর শিশু হাসপাতালের স্টোর কিপার রুহুল আলম, অঞ্চল-৪’র রেন্ট অ্যাসিস্ট্যান্ট মোহাম্মদ রমজান আলী।

জানা গেছে, রাজস্ব বিভাগের উপকর কর্মকর্তা রবিউল করিম খানের বিরুদ্ধে কর্মরত থাকাকালীন ভবন/স্থাপনার পৌরকর মূল্যায়ন কাজে গ্রাহকদেরকে অবৈধভাবে পৌরকর কমিয়ে দেওয়ার সুবিধা দেওয়ার আশ্বাস দিয়ে আর্থিক সুবিধা নিতেন। এ ছাড়া সময় অনিয়ম ও দুর্নীতির অভিযোগও আছে তার বিরুদ্ধে।

সংস্থাপন ও প্রশাসন বিভাগের (সচিবের দপ্তর) অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মোহাম্মদ রমজান আলীর বিরুদ্ধে কর্মরত থাকাকালীন ঘুষ বাণিজ্য, ঠিকাদারদের বিভিন্ন টেন্ডার পাইয়ে দেওয়া, করপোরেশনের গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করার অভিযোগ আছে।

এ ছাড়া করপোরেশনের বিভিন্ন মার্কেটের দোকানের নামজারিকরণ ও বাণিজ্য অনুমতিপত্র (ট্রেড লাইসেন্স) প্রদান/ নবায়ন কাজে অবৈধভাবে সুবিধা দেওয়ার আশ্বাসে গ্রাহকদের কাছ থেকে অবৈধ আর্থিক সুবিধা নিতেন তিনি। বহিরাগত লোক দিয়ে দোকানের ভাড়া বাণিজ্য অনুমতিপত্র (ট্রেড লাইসেন্স) প্রদান/নবায়ন ও নামজারি করানোর অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

আর ঢাকা মহানগর শিশু হাসপাতাল, বর্তমানে সংস্থাপন ও প্রশাসন বিভাগে (সচিরে দপ্তর) সংযুক্ত স্টোর কিপার রুহুল আলমের বিরুদ্ধে করপোরেশনের টেন্ডার কাজে ব্যক্তিগতভাবে অর্থ বিনিয়োগসহ বিভিন্ন সময়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান এসব তথ্য নিশ্চিত করে বলেন, সামগ্রিক অভিযোগ আমলে নিয়ে এ তিন কর্মকর্তা-কর্মচারীকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।