ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রানীশংকৈল) আসনে লাঙ্গলের প্রার্থী জয়ী


প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২, ২০২৩, ১২:১৭ অপরাহ্ণ / ৯০
ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রানীশংকৈল) আসনে লাঙ্গলের প্রার্থী জয়ী

মো. আমান উল্লাহ, স্টাফ রিপোর্টারঃ বিএনপির এমপিরা পদত্যাগ করায় শূন্য হওয়া  ঠাকুরগাঁও-৩ আসনে উপনির্বাচন সম্পন্ন হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া এই ভোট বিকাল সাড়ে ৪টায় শেষ হয়। সবকটি আসনেই ইভিএমে ভোট হয়েছে। ভোট শেষে গণনায় ঠাকুরগাঁও-৩ আসনে বিজয়ী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহম্মেদ। তিনি লাঙ্গল প্রতীকে ৮৪ হাজর ৪৭ ভোটে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম স্বতন্ত্র পদপ্রার্থী গোপাল চন্দ্র রায় একতারা প্রতীক  পেয়েছেন ৫০ হাজার ৩০৯ ভোট।
এছাড়াও তার প্রতিদ্বন্দ্বী ১৪ দলের মনোনীত প্রার্থী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি ইয়াসিন আলী হাতুড়ি প্রতীকে ১১ হাজার ৩৫৬, জাকের পার্টির এমদাদুল হক গোলাপ ফুল প্রতীকে ২ হাজার ২৫৭, ন্যাশনাল পিপলস পার্টির সাফি আল আসাদ আম প্রতীকে ৯৫৩ এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম টেলিভিশন প্রতীকে ১ হাজার ৪০৯ ভোট পেয়েছেন।
জেলা রিটার্নিং কর্মকর্তা এ ফলাফল ঘোষণা করেন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,  বিএনপির ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান পদত্যাগ করায় এই সংসদীয় আসন শূন্য ঘোষণা করে গত ১১ ডিসেম্বর গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়। তারই প্রেক্ষিতে ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।
জেলা নির্বাচন অফিসে তথ্য মতে, বুধবার (১ ফ্রেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ১২৮টি ভোট কেন্দ্রে শুরু হয় ও বিকাল সাড়ে ৪ টায় শেষ হয়। আসনটিতে মোট ভোটার ৩ লাখ ২৪ হাজার ৭৪১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৫ হাজার ২১০ জন এবং নারী ভোটার ১ লাখ ৫৯ হাজার ৫৩১ জন।
জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল হাসান বলেন, সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ইভিএমে মানুষ ভোট প্রদান করেছেন। কোনো ধরনের সমস্যা দেখা যায়নি। এতে সর্বোচ্চ ভোট পেয়ে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে। সর্বোচ্চ ভোট পেয়ে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন৷