ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু


প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১, ২০২৩, ৬:২১ অপরাহ্ণ / ১০৭
ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু

মো. আমান উল্লাহ, স্টাফ রিপোর্টারঃ বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া ঠাকুরগাঁও -৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল) আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারী) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুহয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এবারে জাতীয় সংসদের উপ-নির্বাচন প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ হচ্ছে। তবে ভোট ঘিরে দেখা মেলেনি ভোটারদের উচ্ছ্বাস।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ ও রানীশংকৈল উপজেলার ২টি পৌরসভা ও ১৬ টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে ভোটকেন্দ্রের সংখ্যা ১২৮ টি। এই আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ৭৪১ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ২১০ জন এবং নারী ১ লাখ ৫৯ হাজার ৫৩১ জন।
এ আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- ১৪ দলীয় জোট থেকে মনোনীত ওয়ার্কার্স পার্টির প্রার্থী ইয়াসিন আলী (হাতুড়ি), জাতীয় পার্টির হাফিজ উদ্দিন আহম্মেদ (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় (একতারা), জাকের পার্টির এমদাদুল হক (গোলাপ ফুল), ন্যাশনাল পিপলস পার্টির শাফি আল আসাদ (আম) ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম (টেলিভিশন)।
ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান আই বলেন, উপ-নির্বাচনটি সুষ্ঠু করতে আমরা বদ্ধ পরিকর। সেই সঙ্গে যেকোনো পরিস্থিতি মোকাবেলা করে অবাধ ও নিরপেক্ষ ভোট উপহার দিতেও আমরা প্রস্তুত।