গাইবান্ধায় ভোট বন্ধের কারণ স্পষ্ট নয়: ওবায়দুল কাদের


প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২২, ৭:৫৯ অপরাহ্ণ / ১২৬
গাইবান্ধায় ভোট বন্ধের কারণ স্পষ্ট নয়: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক:- তিনি বলেন, ‘সেখানে (গাইবান্ধায়) সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছিল। কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি। প্রিসাইডিং অফিসারদের ভাষ্যমতে, সহকারী রিটার্নিং কর্মকর্তার নির্দেশে ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে। আমরা আশা করি, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে সিইসি যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।’  গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে উপ-নির্বাচনে ঠিক কী কারণে ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে, তা স্পষ্ট নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ঢাকা নগর পরিবহনের ২২ ও ২৬নং রুটে নগর পরিবহনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তারেক রহমানের মামলা প্রত্যাহার করে দেশে ফিরিয়ে আনা বিএনপির মামার বাড়ির আবদার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘যে নেতা রাজনীতি না করার মুচলেকা দিয়ে বিদেশে পালিয়েছেন, তাকে দেশে ফেরানোর জন্য এত তাড়া কিসের? আগে তার মুচলেকা প্রত্যাহার করুক, তারপর দেখা যাবে।’

চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আওয়ামী লীগ ঘোষণা দিয়ে বিভাগীয় সমাবেশ করলে ১০ লাখের বেশি লোক হবে। বিএনপি ঘোষণা দিয়ে, ঢাকঢোল পিটিয়ে এক লাখের মতো লোক জমায়েত করতে পেরেছে।’

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘রাজপথে ফয়সালা হবে, সে লক্ষ্যে আন্দোলন করছেন, ভালো কথা। তবে আবারও লাঠিসোঁটা ও আগুন সন্ত্রাস করলে সমুচিত জবাব দেওয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, রাজধানীতে যত্রতত্র গাড়ি পার্কিং, রিকশা-সিএনজির জট ও বাসের নৈরাজ্য চলে আসছে দীর্ঘদিন ধরে। পথচারী-যাত্রীদের অভিযোগ, ইচ্ছা করেই মাঝ রাস্তায় বাস থামিয়ে যাত্রী ওঠানো-নামানো হতো। এছাড়া মূল সড়কে রিকশার কারণে যানজট লেগে থাকে। দুর্ঘটনাও ঘটে কোনো নিয়ম না মানায়। নগরবাসীর কথা চিন্তা করে পরিবহনখাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, সংসদ সদস্য সাদেক খান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরি প্রমুখ।

রাজধানীর বাস রুট রেশনালাইজেশনের আওতায় নতুন রুট দুটি হলো- ২২ ও ২৬ নম্বর। ঢাকা নগর পরিবহনের ২২ নম্বর রুট পরিচালিত হবে ঘাটারচর-ডেমরা স্টাফ কোয়ার্টার হয়ে এবং ঘাটারচর-কদমতলী মিলিয়ে হবে ২৬ নম্বর রুট।