গণ অধিকারের নেতা-কর্মী কম থাকার কারণ জানালেন:নুরুল


প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৪, ২০২৩, ৫:২৯ অপরাহ্ণ / ৭২
গণ অধিকারের নেতা-কর্মী কম থাকার কারণ জানালেন:নুরুল
নিজস্ব প্রতিবেদকঃ গণতন্ত্র মঞ্চের সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের পঞ্চম কর্মসূচিতে আজ শনিবার গণ অধিকার পরিষদের নেতা–কর্মীদের উপস্থিতি কম চোখে পড়েছে। এর কারণ জানিয়েছেন গণ অধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক।
নুরুল হক বলেন, ‘বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে গতকালই অধিকার পরিষদের একটা কর্মসূচি ছিল। যে কারণে হয়তো আজকে অংশগ্রহণ একটু কম। কারণ, গতকাল আমরা একটা কর্মসূচি করেছি।’

আজ দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোসহ ১৪ দফা দাবিতে সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ। গত ১৬ জানুয়ারি থেকে গণতন্ত্র মঞ্চের কর্মসূচিতে এই মঞ্চে থাকা গণ অধিকার পরিষদের নেতাদের উপস্থিতি কম দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, সমাবেশে নুরুল হক ও গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতা রাশেদ খানসহ অল্প কয়েকজন উপস্থিত ছিলেন।

১৬ জানুয়ারি সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচিতে অংশগ্রহণই করেনি গণ অধিকার পরিষদ। এ প্রসঙ্গে গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ও দপ্তর সমন্বয়ক শাকিল উজ্জামান প্রথম আলোকে বলেছিলেন, ১১ জানুয়ারির সমাবেশে নুরুল হকের অংশগ্রহণের বিষয়টি গণতন্ত্র মঞ্চের অন্য নেতাদের জানালেও তাঁরা সমাবেশ দীর্ঘায়িত না করে দ্রুত শেষ করে দেন। এ কারণে নুরুল সমাবেশে যোগ দিতে পারেননি।

এরপরের কর্মসূচি তথা ২৫ জানুয়ারির অনুষ্ঠানে অবশ্য গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হকের নেতৃত্বে সংগঠনের অল্প কয়েকজন নেতা-কর্মী গণতন্ত্র মঞ্চের কর্মসূচি অংশ নিয়েছেন।