কে খেলা বলছে বলতে দিন, কান দেওয়ার দরকার নাই: ফখরুল


প্রকাশের সময় : নভেম্বর ১৬, ২০২২, ৬:৫০ অপরাহ্ণ / ৬৭
কে খেলা বলছে বলতে দিন, কান দেওয়ার দরকার নাই: ফখরুল

নিজস্ব প্রতিবেদন:-  আওয়ামী লীগ নেতাদের ‘খেলা হবে’ স্লোগান নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘কে কোথায় কী বলল না বলল, তাতে কান দেওয়ার দরকার নেই। কে খেলা বলছে না কী বলছে, বলতে দিন। আমরা আমাদের মতো অটল থাকব।’

বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির উদ্যোগে ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি গঠন করা হয়েছে। দুদিনব্যাপী কর্মসূচির আজ ছিল আলোচনা সভা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বেশ কয়েক দিন ধরেই তার বক্তৃতায় ‘খেলা হবে’ বলে আসছেন। বিএনপির আন্দোলনের পরিপ্রেক্ষিতেই এসব কথা বলছেন তিনি।

কয়েক বছর আগে নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান ‘খেলা হবে’ স্লোগান দিয়েছিলেন। এরপর ভারতের পশ্চিমবঙ্গের রাজনীতিতে এটি ব্যাপক জনপ্রিয়তা পায়। ওবায়দুল কাদেরও সেই স্লোগান ব্যবহার করছেন।

আজ নাম না উল্লেখ করলেও আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মুখের স্লোগান নিয়ে কথা বললেন মির্জা ফখরুল। তিনি বলেন, এবার আমাদের এ বিজয় অর্জন করতে হবে। এর কোনো বিকল্প নেই।

বিএনপি বিভাগীয় শহরে সমাবেশ করছে। তাতে মানুষের অংশগ্রহণ সম্পর্কে মির্জা ফখরুল বলেন, ‘সমাবেশে সাধারণ মানুষ যোগ দিচ্ছে, চিড়া–মুড়ি–গুড় নিয়ে খোলা আকাশের নিচে থাকছে। এটা অভূতপূর্ব ব্যাপার। আমরা যদি এটাকে সঠিকভাবে ধারণ করে সঠিক লক্ষ্যে নিয়ে যেতে পারি বাংলাদেশের মানুষের মুক্তির জন্য, তাহলে সফল হবে।’