কিশোরগঞ্জের বুলবুলের উপহারের গরু গ্রহণে প্রধানমন্ত্রীর সম্মতি


প্রকাশের সময় : জুন ১০, ২০২৩, ১:৩৩ অপরাহ্ণ / ৬৫
কিশোরগঞ্জের বুলবুলের উপহারের গরু গ্রহণে প্রধানমন্ত্রীর সম্মতি

জ্যেষ্ঠ প্রতিবেদক :-  কোরবানির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে একটি গরু লালন-পালন করেছেন কিশোরগঞ্জের কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। তাদের এই ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের গরুটি নিতে রাজি হয়েছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (৯ জুন) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন গরু লালন-পালনের কথা প্রধানমন্ত্রীকে জানান। এসময় উপহারের গরু গ্রহণে সম্মতি দেন তিনি।

পরে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী খুশি হয়েছেন এবং এই বিরল ভালোবাসার জন্য বুলবুল আহমেদ ও তার স্ত্রীকে ধন্যবাদ দেন।

হাসান জাহিদ তুষার জানান, প্রধানমন্ত্রীর ইচ্ছা এই গরু বুলবুল আহমেদের নিজ বাড়িতেই থাকবে এবং সেখানেই কোরবানি হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরবানির গরুর মাংস স্থানীয় দরিদ্র-অসহায় জনগণের মধ্যে বিলিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছেন।

বুলবুল আহমেদ পাকুন্দিয়া উপজেলার চরকাউনা গ্রামে থাকেন। এছাড়া তিনি কিশোরগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক।

তার গরুটি ক্রস ব্রাহমা প্রজাতির। এই গরুতে আনুমানিক ৮০০ কেজি মাংস হতে পারে বলে জানিয়েছেন বুলবুল।

তিনি বলেন, ২০২০ সালে নেত্রকোনা থেকে আড়াই লাখ টাকায় প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য এই গরুটি কিনি। গরু কেনার পর কিশোরগঞ্জের বিখ্যাত পাগলা মসজিদে পাঁচ হাজার টাক মানতও করেছিলাম। যেন গরুটি সুস্থ থাকে।

বুলবুল আহমেদ জানান, তিনি ও পল্লী সঞ্চয় ব্যাংকে মাঠকর্মী হিসেবে কর্মরত তার স্ত্রী ইসরাত জাহান ‘একটি বাড়ি, একটি খামার’ প্রকল্প থেকে ক্ষুদ্রঋণ নেন। সেই সঙ্গে নিজের জমানো টাকা দিয়ে প্রধানমন্ত্রীর জন্য এই গরু কেনেন। তারা গত তিন বছর গরুটির নিবিড় পরিচর্যা করেন।

বুলবুল বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আবেগ ও ভালবাসা থেকে এই গরু কেনা।

উপহার হিসেবে তার গরু গ্রহণ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন বুলবুল আহমেদ।