কাশিমপুর কারাগারে পাঠানো হলো সাংবাদিক শামসুজ্জামানকে


প্রকাশের সময় : মার্চ ৩১, ২০২৩, ৮:০৯ অপরাহ্ণ / ৪৭
কাশিমপুর কারাগারে পাঠানো হলো সাংবাদিক শামসুজ্জামানকে
গাজীপুর  প্রতিনিধি : প্রথম আলো পত্রিকার সাংবাদিক শামসুজ্জমান শামসকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জ থেকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ পাঠানো হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) দুপুরে প্রিজনভ্যানে করে তাকে কাশিমপুর কারাগার-১ এ নেওয়া হয়।

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেল সুপার মো. শাহজাহান আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রিজনভ্যানে করে দুপুর দেড়টার দিকে শামসুজ্জমানকে এ কারাগারে আনা হয়েছে।

জানা গেছে, গত বুধবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে সাভারের বাসা থেকে শামসুজ্জামান শামসকে তুলে নেয় সিআইডি। এদিন তার নামে তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন গোলাম কিবরিয়া নামে এক ব্যক্তি। সেই মামলায় ওইদিনই শামসকে আদালতে আনার কথা থাকলেও শেষ পর্যন্ত তা করা হয়নি। এরপর বুধবার দিনগত রাতে রমনা থানায় আরও একটি মামলা দায়ের করেন আবদুল মালেক ওরফে মশিউর মালেক নামে এক আইনজীবী। সেই মামলায় তদন্ত শেষ না হওয়া পর্যন্ত শামসকে কারাগারে আটক রাখার আবেদনসহ গত বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে আদালতে হাজির করা হয়। দুপুর ২টার পর ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে জামিন শুনানি হয়। জামিন আবেদনের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী এহসানুল হক সমাজী ও প্রশান্ত কুমার কর্মকার শুনানি করেন। শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক। এরপর বিকেলে প্রিজনভ্যানে করে তাকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।