‘এটা নিছক দুর্ঘটনা’, জঙ্গি ছিনতাই প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী


প্রকাশের সময় : নভেম্বর ২২, ২০২২, ৪:২৪ অপরাহ্ণ / ৭৯
‘এটা নিছক দুর্ঘটনা’, জঙ্গি ছিনতাই প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  সিলেট:- ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনাকে ‘নিছক দুর্ঘটনা’ বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে না, এটা সব দেশেই ঘটে।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে সিলেট জেলা প্রশাসন, বাংলা একাডেমি ও সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে দুই দিনব্যাপী সাহিত্যমেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে ড. মোমেন বলেন, বাংলাদেশ সম্পর্কে বিদেশি রাষ্ট্রদূতদের মন্তব্য করতে দেশের কিছু গণমাধ্যম বাধ্য করে। কিছু রাষ্ট্রদূত বাংলাদেশ সম্পর্কে মন্তব্য করতে চান না কিন্তু সাংবাদিকদের কারণে বাধ্য হন।

‘এটা নিছক দুর্ঘটনা’, জঙ্গি ছিনতাই প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী

সিলেটে বিএনপির গণসমাবেশ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটে গণসমাবেশে লোকসমাগম নিয়ে বিএনপি নিজেরাই হতাশ।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন সাংস্কৃতিক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুব্রত ভৌমিক, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (অতিরিক্ত ডিআইজি) ফয়সল মাহমুদ, সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এবং বিশিষ্ট লোকসংগীত গবেষক অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ।

এসময় স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. ইমরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৌসিফ আহমদ, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি আল আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।