একটি গোষ্ঠী সব সময় ধর্মকে ব্যবহার করছে ঃ রেলপথ মন্ত্রী


প্রকাশের সময় : মার্চ ৮, ২০২৩, ৩:০৬ পূর্বাহ্ণ / ১৫১
একটি গোষ্ঠী সব সময় ধর্মকে ব্যবহার করছে ঃ রেলপথ মন্ত্রী

মোঃ মাজহারুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধি ঃ রেলপথ মন্ত্রী ও পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, একটি গোষ্ঠী সব সময় ধর্মকে ব্যবহার করে আসছে। তারা ধর্মের দোহাই দিয়ে নানান ফৌজদারি অপরাধ ঘটাচ্ছে। পঞ্চগড়ে তৌহিদী জনতার ব্যানারে বিএনপি-জামায়াত যে ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তা একাত্তরের নৃশংসতাকেও হার মানায়।

গত সোমবার (৬ মার্চ) আহমদিয়া সম্প্রদায়দের মধ্যে খাদ্য ও মানবিক সহায়তাদান ও হামলায় ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত বেনামে গুপ্ত হামলা করে মানুষের মনে আতঙ্ক ছড়াচ্ছে। তারা পবিত্র ধর্ম ইসলামকে ব্যবহার করে গুজব ছড়িয়ে এই সহিংসতা চালিয়েছে। গত নির্বাচনে বিএনপি-জামায়াত যে ষড়যন্ত্র করেছিল, এটি তারই অংশ।
মন্ত্রী আরো বলেন, জানমাল রক্ষার জন্য আমরা সাধারণ মানুষের পাশে ছিলাম, এখনও আছি এবং ভবিষ্যতেও থাকবো। পঞ্চগড়ের সাধারণ মানুষকে এসব দুষ্কৃতকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাই।
সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের বাড়ি নির্মাণ করে দেওয়া হবে। হামলাকারীরা পূর্বপরিকল্পনা নিয়ে কাজ করেছে। তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ক্ষতিগ্রস্তদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের।
পরে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন পুড়ে যাওয়া ও ক্ষতিগ্রস্ত ১৭৯টি পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাল, ১টি করে শাড়ি ও লুঙ্গি এবং কম্বল বিতরণ করেন।
এসময় রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলিম মাহমুদ, পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এমএম সিরাজুল হুদাসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ আহমদিয়া জামাতের নেতারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কাদিয়ানী সম্প্রদায়ের বার্ষিক সালানা জলসাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার (২ মার্চ) বিক্ষোভ-অবরোধ, শুক্রবার জুমার নামাজের পর মিছিল, পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ, কাদিয়ানীদের ব্যবসা-প্রতিষ্ঠান ও বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় সাংবাদিক, পুলিশ আহত হয়েছে। দুজনের প্রাণহানি ঘটে।
সর্বশেষ শনিবার রাতে গুজব ছড়িয়ে আবার গাড়িতে আগুন দেওয়া হয়। এসব ঘটনায় পঞ্চগড় সদর থানায় ৮ হাজার ২০০ জনকে আসামী করে ৬টি মামলা করা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।