ইসিকে ধন্যবাদ সুষ্ঠুভাবে নির্বাচন করায় তথ্যমন্ত্রীর


প্রকাশের সময় : জুন ১৬, ২০২২, ৪:৪৭ অপরাহ্ণ / ৩৯১
ইসিকে ধন্যবাদ সুষ্ঠুভাবে নির্বাচন করায় তথ্যমন্ত্রীর

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেছেন, আওয়ামী লীগের প্রার্থী ও সমর্থকদের ওপর বেশি নজরদারি-খবরদারি সত্ত্বেও নির্বাচন কমিশন একটি ভালো নির্বাচন করেছে কুমিল্লায়।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী। সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের বার্ষিক প্রকাশনা ‘বিএসআরএফ বার্তা’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে। তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হাছান মাহমুদ বলেন, ‘কুমিল্লার জনগণকে অভিনন্দন জানাই এ জন্য যে দীর্ঘদিন পর সেখানে আওয়ামী লীগের দলীয় মেয়র জয় লাভ করেছে। সেখানে যাঁরা প্রার্থী ছিলেন, সবাই বলেছেন এটি একটি স্বচ্ছ ও অংশগ্রহণমূলক নির্বাচন, যা উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। যদিও নির্বাচন কমিশন পুরো নির্বাচনী প্রক্রিয়ার সময় আমাদের দলীয় প্রার্থী ও সমর্থকদের ওপর নজরদারিটা অন্য প্রার্থীর তুলনায় বেশি করেছে।’

নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুকে অভিনন্দন জানিয়েছেন তথ্যমন্ত্রী। তিনি বলেছেন, ‘তিনি (মনিরুল হক) অত্যন্ত অল্প ভোটে হেরেছেন। এত অল্প ভোটে হারলে আসলে মেনে নেওয়া কঠিন হয়। সে জন্য তিনি আদালতে যাওয়ার কথা বলেছেন। তবে আমরা আশা করেছিলাম আমাদের প্রার্থী আরও বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করবেন।

‘এই নির্বাচন সুষ্ঠ নয়’ বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের সমালোচনা করেন হাছান মাহমুদ। তিনি বলেন, প্রথমত যখন কেউ কানা হয় তাঁকে তো আপনি চাইলেই দেখাতে পারবেন না। চোখ থাকতেও যারা অন্ধ তাদের কোনোভাবেই দেখাতে পারবেন না। যাঁরা নির্বাচন করেছেন, নির্বাচনের সঙ্গে ছিলেন, সেখানকার ভোটার, প্রার্থীসহ (মনিরুল হক) সবাই বলছেন, নির্বাচন খুব ভালো হয়েছে। ফলে ফখরুল সাহেব ঠাকুরগাঁওয়ে বসে কী বললেন, তা গুরুত্বহীন হয়ে পড়ে।

এর আগে আন্তর্জাতিক বেসরকারি সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের (ডিআই) প্রতিনিধিরা তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে তাঁর দপ্তরে সাক্ষাৎ করেন। ডিআইয়ের বাংলাদেশ চ্যাপ্টারের চিফ অব পার্টি ডানা ওল্ডস, সিনিয়র ডিরেক্টর আবদুল আলীম ও আমিনুল এহসান এ সময় উপস্থিত ছিলেন।