ইসলামপুরে অবৈধ বালু দস্যুদের হামলায় আহত পল্লী চিকিৎসক 


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৩, ৭:২০ অপরাহ্ণ / ৭১
ইসলামপুরে অবৈধ বালু দস্যুদের হামলায় আহত পল্লী চিকিৎসক 
বিশেষ প্রতিনিধঃ জামালপুরের ইসলামপুরে যমুনা নদী থেকে অবধৈভাবে নদী ও ফসলী জমির চর কেটে বালু দস্যুরা বালু উত্তোলন করছে। ফসলী জমি রক্ষায় অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রশাসনের নিকট স্থানীয় সচেতন মহল অভিযোগ দেওয়ায় বালু দস্যুরা মোরাদাবাদ বাজারে বিপুল নামে এক পল্লী চিকিৎকের ঔষুধের দোকানে হামলা ও মারধর করার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগকারীরা বর্তমানে নিরাপত্তাহীনতায় ভোগছে।
আহত ভোক্তভোগী তারিকুল ইসলাম বিপুলের অভিযোগ, গত শুক্রবার সন্ধ্যায় স্থানীয় মোরাদাবাদ ঘাটে বালু ব্যবসায়ী হাসানুজ্জামান শাপলা, ইউপি সদস্য জাহিদুল ইসলাম, শালুক, রাজন, শিমুল গংরা অতর্কিত তার পাথর্শী মোরাদাবাদ বাজারের ঔষুধের দোকানে ঢুকে মারধর শুরু করে এবং দোকানের ৭০/৭৫ হাজার টাকা ক্যাশ লুট করে নিয়ে যায়। এসময় তার ডাক চিৎকারে বাজারের লোকজন ছুটে এলে বালু উত্তোলনের বিরুদ্ধে কোথাও কোন অভিযোগ দিলে প্রাণে মেরে ফেলা ও হাত কেটে দেওয়ার হুমকি দিয়ে চলে যায়।
হামলা ঘটনায় প্রত্যক্ষদর্শী মুসলিম, ফরহাদ, মুল্লিক খানসহ বাজারের লোকজন জানান, শুক্রবার সন্ধ্যায় মোরাদাবাদ ঘাটের বালু ব্যবসায়ী হাসানুজ্জামান শাপলা, ইউপি সদস্য জাহিদুল ইসলামসহ একদল সন্ত্রাসী বিপুলের দোকানে অতর্কিত ঢুকে বিপুলকে মারধর করে তার গায়ের জামা কাপড় ছিড়ে ফেলে চেয়ার টেবিল ফেলে চলে যায়।
স্থানীয়দের অভিযোগ, মোরাদাবাদ ঘাটে বালু ব্যবসায়ী হাসানুজ্জামান শাপলা, ইউপি সদস্য জাহিদুল ইসলাম গংরা সম্প্রতি আবারও প্রশাসনকে ম্যানেজ করে যমুনার নদীর পাথর্শীর শশারিয়াবাড়ী বেড়পাড়া জেগে উঠা যমুনার চরে ভলগেট দিয়ে রাতের আধাঁরে বালু উত্তোলন করে আসছে। ফলে চরের হাজার হাজার বিঘা ফসলি জমি ও যমুনা বামতীর সংরক্ষণ প্রকল্প হুমকি মূখে পড়েছে। বালু দস্যু চক্রটি কৌশলে বগুড়া সারিয়াকান্দি নামক স্থানের বালু মহলের প্রতিষ্ঠান থেকে বালি ক্রয়ের ক্যাশমোমো চালান সংগ্রহ করে উপজেলা প্রশাসনেক ম্যানেজ করে অপরিকল্পিভাবে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইয়েনের কোন তোয়াক্কা না করে ইসলামপুরের যমুনা বিভিন্ন স্পট থেকে ড্রেজারে বালু উত্তোলনের মহোৎসব চালাচ্ছে। বাধঁ ও চরের ফসল ও জমি ভাঙ্গনের কবল থেকে রক্ষায় এই নিয়ে স্থানীয় সচেতন এলাকাবাসী বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে অভিযোগ দেওয়ায় বালু দস্যুরা ক্ষিপ্ত হয়ে ওই পল্লী চিকিৎকের ওষুধের দোকানে হামলা করে।
এ ব্যাপারে অভিযুক্ত হাসানুজ্জামান শাপলা ও ইউপি সদস্য জাহিদুল ইসলামের সাথে কথা হলে তারা পাশ কাটিয়ে যান।