আরও ৪ বছর প্রতিদিন সিসিমপুর


প্রকাশের সময় : জানুয়ারি ১৮, ২০২৩, ৬:৫৫ অপরাহ্ণ / ১০১
আরও ৪ বছর প্রতিদিন সিসিমপুর

বিনোদন ডেস্ক :- জনপ্রিয় শিশুতোষ সিরিজ সিসিমপুর আরও চার বছর দেশের একমাত্র শিশুতোষ চ্যানেল দুরন্ত টিভিতে সম্প্রচারিত হবে। ইউএসএআইডি বাংলাদেশের আর্থিক সহযোগিতায় নির্মিত সিসিমপুর ২০১৯ সাল থেকে সপ্তাহের প্রতিদিন দুরন্ত টেলিভিশনে প্রচারিত হয়ে আসছে।

১৬ জানুয়ারি সিসিমপুর কার্যালয়ে সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ এবং দুরন্ত টেলিভিশনের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি সই হয়। সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম এবং দুরন্ত টেলিভিশনের পরিচালক অভিজিৎ চৌধুরী চুক্তিতে সই করেন।

এ সময় সিসেমি ওয়ার্কশপের প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভ ইয়াংউড, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শ্যারি রোজেনফেল্ড, প্রধান গবেষণা কর্মকর্তা এলিসন ব্রায়ান্ট এবং ইউএসএআইডি বাংলাদেশের শিক্ষা উপদেষ্টা সুদেব কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন।

এই চুক্তির ফলে শিশুদের প্রিয় বিনোদন ও শিক্ষামূলক অনুষ্ঠান সিসিমপুর আগামী চার বছর দুরন্ত টিভিতে প্রতিদিন সম্প্রচারিত হবে।

ইউএসএআইডি বাংলাদেশের আর্থিক সহায়তায় ১৮ বছর ধরে সিসিমপুর অনুষ্ঠানটি নির্মিত হচ্ছে। এটি বর্তমানে বাংলাদেশের শিশু ও তাদের অভিভাবকদের কাছে গ্রহণযোগ্য এক নাম।

ইউএসএআইডির আর্থিক সহায়তায় চলমান ‘প্রোমোটিং এডুকেশন ফর আর্লি লার্নাস’ প্রজেক্টের আওতায় সিসিমপুরের নতুন সিজনের পর্বগুলো নির্মিত হয়েছে।

টেলিভিশন কার্যক্রমের পাশাপাশি সিসিমপুরের ডিজিটাল এবং বিদ্যালয়ভিত্তিক কার্যক্রমও অব্যাহত আছে। বর্তমানে সিসিমপুর দেশের ২৫০টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উন্নয়নে কাজ করছে।

উ২০২২ সালে শিশুতোষ অনুষ্ঠানের জন্য বিশ্বজুড়ে সমাদৃত কিডস্ক্রিন অ্যাওয়ার্ড অর্জন করেছে সিসিমপুর। ২০০৫ সালে ১৫ এপ্রিল থেকে নিরবচ্ছিন্নভাবে বিটিভিতে সম্প্রচারিত হয়ে আসছে শিশুদের কাছে তুমুল জনপ্রিয় এই সিরিজ।