আওয়ামী লীগ বিদেশি শক্তির ইশারা ইঙ্গিতে চলে নাঃ আরজু


প্রকাশের সময় : জুন ৭, ২০২৩, ৮:৫৭ অপরাহ্ণ / ১০৬
আওয়ামী লীগ বিদেশি শক্তির ইশারা ইঙ্গিতে চলে নাঃ আরজু

বিশেষ প্রতিনিধি ঃ আজ ঐতিহাসিক ৭ই জুন, ছয় দফা দিবস। বাঙালি জাতির মুক্তি সংগ্রামের ইতিহাসে এক অনন্য প্রতিবাদী আত্মত্যাগে ভাস্বর একটি দিন। ১৯৬৬ সালের ৭ জুন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ ছয় দফা দাবির পক্ষে দেশব্যাপী তীব্র গণআন্দোলনের সূচনা হয়। এই দিনটি বাংলার স্বাধিকার আন্দোলনকে ¯পষ্টত নতুন পর্যায়ে উন্নীত করে। আর এ ছয় দফার মধ্য দিয়েই বাঙালির স্বাধিকার আন্দোলন স্বাধীনতা সংগ্রামে রূপ নেয়। ছয় দফা আন্দোলনের ধারাবাহিকতায় আসে আগরতলা ষড়যন্ত্র মামলা, ১১ দফা আন্দোলন, ৬৯এর গণঅভ্যুত্থান, ৭০এর নির্বাচন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ এবং সর্বশেষ বিশ্ব মানচিত্রে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়।

এ উপলক্ষে আমিনপুর থানার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণের আয়োজনে এক কর্মী সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,পাবনা জেলা আ”লীগের সহ-সভাপতি ও পাবনা-২ আসনের সাবেক এমপি খন্দকার আজিজুল হক আরজু।
সকাল ১০ টায় কাজিরহাট ঘাট এলাকা থেকে মটরসাইকে,মাইক্রোবাস,সিএনজির র‌্যালী বেড় হয়ে বেড়া আংশিক আমিনপুর ও সুজানগর উপজেলা বিভিন্ন এলাকায় প্রদক্ষিন করে।
পরে সমাবেশ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, আওয়ামীলীগের ক্ষমতার উৎস দেশের জনগণ,জাতিরজনক বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষনের মাধ্যমে বাঙ্গালী জাতীকে এক আঙ্গুলের ঈশারায় একত্রিত করেন। বঙ্গবন্ধু ডাঁকেই এ দেশের মানুষ মুক্তিযুদ্ধে অংস নেয় ।আমি বাংলাদেশ আওয়ামীলীগের পাবনা জেলার সহ-সভাপতি। আমি আমার দায়বদ্ধতার কারনে আমৃত্যু আওয়ামীলীগের পক্ষে কাজ করে যেতে চাই। মনোনয়নের বিষয়ে তিনি বলেন,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বলেছেন তৃণমূল পর্যায়ে জরিপের মাধ্যমে এবার মনোনয়ন দেওয়া হবে।নেত্রীর জপিরে যে নৌকার মাঝি হবে আমি তার পক্ষেই কাজ করব।আর আমার নির্বাচনীয় এলাকায় নৌকাকে বিজয়ী করতে তৃণমূল পর্যায়ে কাজ করে যাচ্ছি।
এ সময় পাবনা-২ আসনের অসংখ্য নেতাকর্মী ও জনসাধারন উপস্থিত ছিলেন।