অ্যাপারেল খাতে টেকসই উন্নয়নে সহযোগিতা দিচ্ছে সরকার: বাণিজ্যমন্ত্রী


প্রকাশের সময় : মার্চ ১৬, ২০২৩, ৮:৩৭ অপরাহ্ণ / ৮৪
অ্যাপারেল খাতে টেকসই উন্নয়নে সহযোগিতা দিচ্ছে সরকার: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :-  ঢাকা: দেশের অ্যাপারেল খাতে টেকসই উন্নয়নে সরকার প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মন্ত্রী বলেন, বাংলাদেশের জন্য অ্যাপারেল খাত খুবই গুরুত্বপূর্ণ।

কীভাবে দ্রুত এ খাতকে এগিয়ে নেওয়া যায়, সেজন্য সংশ্লিষ্টদের কাজ করতে হবে। সরকার প্রয়োজনীয় নীতিগত সহযোগিতা দিচ্ছে, প্রয়োজনে আরও দেবে।
বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকায় হোটেল রেডিসন ব্লু’র গ্রান্ড বলরুমে বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই) আয়োজিত ‘চতুর্থ সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম (এসএএফ)’র উদ্বেধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের শিল্প উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে। বিশ্বমানের টেকসই অ্যাপারেল খাত গড়ে তোলার বিকল্প নেই। এজন্য সরকারের বেশ কিছু পরিকল্পনা বাস্তবায়নের প্রক্রিয়া চলছে।

তিনি বলেন, দেশের অ্যাপারেল খাতকে আরও গতিশীল এবং উন্নয়নের জন্য সংশ্লিষ্ট সবাইকে এক যোগে কাজ করতে হবে। লক্ষ্য অর্জনে সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম সঠিকভাবে এ খাতের জন্য কাজ করবে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস, ঢাকাস্থ ইউরোপিয়ন ইউনিয়নের অ্যাম্বাসেডর অ্যান্ড হেড অব ডেলিগেশন চার্লিস হোয়াইটলি, বিজিএমই’র প্রেসিডেন্ট ফারুক হাসান, আল আরাফা ইসলামিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম রহমান, ইপিক গ্রুপের নির্বাহী চেয়ারম্যান রঞ্জন মাহতানি ও লেবার ফাউন্ডেশনের হেড অব লেবার রাইটস নাওরিন চৌধুরী।