৮ ঘণ্টা পর বাঘাইহাট-সাজেক সড়কে যান চলাচল শুরু


প্রকাশের সময় : অক্টোবর ৫, ২০২২, ৭:২৫ অপরাহ্ণ / ১১৮
৮ ঘণ্টা পর বাঘাইহাট-সাজেক সড়কে যান চলাচল শুরু

প্রতিনিধি রাঙামাটি:- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে পাহাড়ধসের ঘটনায় আট ঘণ্টা বন্ধ থাকার পর বাঘাইহাট-সাজেক সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। আজ বুধবার বেলা দুইটার দিকে ওই সড়কে যান চলাচল শুরু হয়েছে বলে প্রথম আলোকে নিশ্চিত করেছেন সাজেক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অতুলাল চাকমা।

এর আগে গতকাল মঙ্গলবার রাতে উপজেলার বাঘাইহাট-সাজেক সড়কের শুকনা নন্দারাম এলাকায় পাহাড় ধসে সড়কের ওপর পড়ে। এতে আজ সকাল ছয়টা থেকে সড়কের দুই দিকে শত শত যানবাহন আটকা পড়ে।

সাজেকে পাহাড়ধসে সড়ক যোগাযোগ বন্ধ, আটকা পড়েছে ছয় শতাধিক পর্যটকবাহী গাড়ি

আজ বেলা ১১টার দিকে এক্সকাভেটর দিয়ে সড়ক থেকে মাটি সরানোর কাজ শুরু করা হয়েছে

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রাত ১১টা থেকে ১২টার মধ্যে শুকনা নন্দারাম এলাকায় পাহাড় ধসে সড়কের ওপর পড়ে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, জনপ্রতিনিধি ও স্থানীয় লোকজন ঘটনাস্থলে ছুটে যান। তবে ধসে পড়া মাটির পরিমাণ বেশি হওয়ায় রাতে মাটি সরানোর কোনো ব্যবস্থা নেওয়া যায়নি। পরে আজ বেলা ১১টার দিকে সেনাবাহিনীর একটি এক্সকাভেটর (মাটি কাটার যন্ত্র) দিয়ে সড়ক থেকে মাটি সরানোর কাজ শুরু করে।

অতুলাল চাকমা বলেন, রাতে বৃষ্টি হওয়ায় নন্দারাম এলাকায় পাহড়াধসের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এর পর থেকে সড়ক যোগাযোগ বন্ধ ছিল। তবে দুপুর দুইটার পর থেকে আবার যান চলাচল শুরু হয়েছে। বাঘাইহাট ও রুইলুইয়ে আটকা পড়া পর্যটকবাহী গাড়িগুলো নির্বিঘ্নে চলাচল করছে।