ArabicBengaliEnglishHindi

৩২ হাজার ৩৯০ কেজি আম নিয়ে ঢাকার পথে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’


প্রকাশের সময় : জুন ১৩, ২০২২, ৬:১০ অপরাহ্ণ / ১৫৮
৩২ হাজার ৩৯০ কেজি আম নিয়ে ঢাকার পথে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’

এর আগে বিকেলে প্রথমে রহনপুরে ফিতা কেটে এ ট্রেনের উদ্বোধন করেন রেলওয়ে পশ্চিমাঞ্চলীয় জোনের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস ও গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুনসহ আমচাষি, ব্যবসায়ীরা।

বিশেষ এ ট্রেনে আম ছাড়াও লিচু, মৌসুমি ফল, ডিমসহ সব ধরনের কৃষিপণ্য কম খরচে ঢাকায় নেওয়া যাবে উল্লেখ করে রেলওয়ে সূত্র জানায়, এ পরিবহনে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় আম নিতে খরচ পড়বে কেজিপ্রতি ১ টাকা ৩১ পয়সা এবং রাজশাহী থেকে ১ টাকা ১৭ পয়সা।

স্পেশাল ট্রেনে ট্রাকের চাইতে ভাড়া খুব কম উল্লেখ করে আম ব্যবসায়ী বাইরুল ইসলাম বলেন, ‘এতে আমাদের অনেক সুবিধা। ২৪ ঘণ্টার মধ্যে আম ডেলিভারি দিতে পারি।’

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনেও একইভাবে ফিতা কেটে উদ্বোধনী আনুষ্ঠানিকতা পালন করা হয়। রেলের পশ্চিমাঞ্চলীয় জোনের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা এ কে এম নূরুল আলম এর উদ্বোধন করেন।

বিশেষ এ ট্রেন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে আম ব্যবসায়ীদের পক্ষ থেকে ধন্যবাদ জানান রহনপুর আম আড়তদার সমবায় সমিতির সভাপতি আশরাফুল ইসলাম। তিনি বলেন, ট্রেনটি যেন শেষ পর্যন্ত চালু থাকে, এটাই অনুরোধ।

%d bloggers like this: