ArabicBengaliEnglishHindi

হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া


প্রকাশের সময় : জুন ১৩, ২০২২, ৬:২০ অপরাহ্ণ / ১৫২
হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এখনো নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান আজ সোমবার সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন।

শায়রুল বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা আজ বিকেলেও বৈঠক করেছেন। গতকাল রোববারও তাঁরা বৈঠকে বসেছিলেন।

আগামীকাল মঙ্গলবার দুপুরে নিবিড় পর্যবেক্ষণে রাখার ৭২ ঘণ্টা সময় শেষ হচ্ছে। এরপরই চিকিৎসকেরা শারীরিক অবস্থার বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলতে পারেন।

বিএনপির একটি সূত্র বলছে, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডে এভারকেয়ার হাসপাতালের ১২ জন চিকিৎসক আছেন। আর বাইরের চিকিৎসক আছেন ছয়জন। বোর্ডের নেতৃত্বে আছেন এভারকেয়ারের কার্ডিওলজি বিভাগের প্রধান শাহবুদ্দিন তালুকদার। খালেদা জিয়ার স্বজনেরা ছাড়াও গতকাল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হাসপাতালে গিয়ে খালেদা জিয়াকে দেখতে গেছেন।
গতকাল বিকেলে খালেদা জিয়ার চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন প্রথম আলোকে বলেন, আগের দিন শনিবার বেলা দুইটা থেকে খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই সময় শেষ হওয়ার পর শারীরিক অবস্থা কেমন, তা বলা যাবে।

হঠাৎ অসুস্থ হওয়ায় খালেদা জিয়াকে শুক্রবার দিবাগত রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত বছরের এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর এ নিয়ে খালেদা জিয়াকে পাঁচ দফা বেসরকারি হাসপাতাল এভারকেয়ারে ভর্তি করা হলো। এর আগে ৬ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁকে একই হাসপাতালে নেওয়া হয়েছিল।

%d bloggers like this: