ArabicBengaliEnglishHindi

হবু বউ পাস না করার শঙ্কায় স্কুল জ্বালিয়ে দিলেন যুবক


প্রকাশের সময় : আগস্ট ২৭, ২০২২, ৩:০৫ অপরাহ্ণ / ৫৮
হবু বউ পাস না করার শঙ্কায় স্কুল জ্বালিয়ে দিলেন যুবক

হবু বউয়ের স্কুলে আগুন দেওয়ার অভিযোগে মিসরে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। চলতি বছরের পরীক্ষায় তার বাগদত্তা পাস করবে না বলে জানার পর ২১ বছরের ওই যুবক স্কুলের কন্ট্রোল রুমে আগুন ধরিয়ে দেন। শনিবার পুলিশের বরাত দিয়ে মিসরের স্থানীয় সংবাদমাধ্যম ন্যাশনাল নিউজ এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

মিসরের ঘারবিয়া প্রদেশের পুলিশ বলেছে, ওই যুবককে চারদিনের জন্য কারাগারে পাঠানো হয়েছে। তবে এই ঘটনায় এখনও তদন্ত শুরু হয়নি। দেশটির প্রসিকিউটর জেনারেল বলেছেন, অভিযুক্ত যুবককে মিসরের রাজধানী কায়রোর উত্তরাঞ্চলের মেনোফিয়া প্রদেশ থেকে গ্রেপ্তার করা হয়েছে।

তবে স্কুলে অগ্নিকাণ্ডের এই ঘটনায় কোনও প্রাণহানি কিংবা কেউ আহত হননি বলে জানিয়েছে দেশটির পুলিশ।

গ্রেপ্তারের পর ওই যুবক স্বীকারোক্তিতে বলেছেন, চলতি বছরের পরীক্ষায় তার হবু বউ পাস করবে না বলে জানতে পেরেছেন তিনি। পরীক্ষায় পাস না করলে তাদের বিয়ে পিছিয়ে যাবে। আর এ জন্য আরও এক বছর অপেক্ষা করতে হবে তাকে। বিষয়টি মেনে নিতে না পারায় তিনি স্কুলে আগুন ধরিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন।

পরে খবর পেয়ে অগ্নিনির্বাপণ কর্মীরা দ্রুত সময়ের মধ্যে স্কুল ভবনের আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে স্কুলের অধ্যক্ষের অফিস এবং প্রধান প্রশাসনিক ভবনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রসিকিউটরের কার্যালয়ের বিবৃতি অনুযায়ী, আগুনে স্কুলের কিছু শিক্ষার্থীর নথিপত্র পুড়ে গেছে।

সংশ্লিষ্ট আদালতকে পরিস্থিতি সম্পর্কে অবহিত না করা পর্যন্ত ওই যুবক কারা হেফাজতে থাকবেন বলে জানিয়েছে ন্যাশনাল নিউজ।