সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারীসহ দুজন রিমান্ডে


প্রকাশের সময় : মার্চ ১৫, ২০২৩, ৭:০৪ অপরাহ্ণ / ৯৭
সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারীসহ দুজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক :- ঢাকা: রাজধানীর উত্তরায় ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের সোয়া ১১ কোটি ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারী আকাশ আহমেদ বাবুলসহ দুইজনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাদের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর আসামি হলেন মিলন মিয়া।
এদিন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের মিরপুর জোনাল টিমের পরিদর্শক সাজু মিয়া আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক রিমান্ডের আদেশ দেন।

সিএমএম আদালতে তুরাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক লিয়াকত আলী রিমান্ডের তথ্য জানান।

মঙ্গলবার ডাচ বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় মঙ্গলবার বনানীর করাইল বস্তি ও নেত্রকোণা জেলার দুর্গাপুর থেকে তিনজনকে গ্রেফতারের কথা জানান মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ।

গ্রেফতার এই তিনজনের মধ্যে মো. হৃদয় (২১) একজন। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়। হৃদয়কে মঙ্গলবারই পাঁচ দিনের রিমান্ডে পাঠান আদালত।

গত ১২ মার্চ এই মামলায় গ্রেফতার আট জনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তারা হলেন, চালক আকাশ, ইমন ওরফে মিলন, সাগর মাতুব্বর, এনামুল হক বাদশা, সানোয়ার হোসেন, বদরুল আলম, মিজানুর রহমান ও সনাই মিয়া।

৯ মার্চ একটি সিকিউরিটি কোম্পানির গাড়িতে ১১ কোটি ২৫ লাখ টাকা সাভার ইপিজেডের ডাচ বাংলা ব্যাংকের বুথে রাখার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ছিনতাইকারীরা টাকা ছিনিয়ে নেয়।

এ ঘটনায় সেদিন রাতে মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসেন বাদী হয়ে তুরাগ থানায় মামলা দায়ের করেন।