ArabicBengaliEnglishHindi

সার্ক ৮ দেশীয় কবি সম্মেলন- ২০২২ ইং  অনুষ্ঠিত সম্মেলনে  সম্মাননা অর্জন করেন কবিও শিক্ষিকা রাহেলা আক্তার। 


প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২২, ৫:৩৯ অপরাহ্ণ / ৩৩
সার্ক ৮ দেশীয় কবি সম্মেলন- ২০২২ ইং  অনুষ্ঠিত সম্মেলনে  সম্মাননা অর্জন করেন কবিও শিক্ষিকা রাহেলা আক্তার। 
বিশেষ প্রতিনিধি:- জমকালো আয়োজনের মধ্যে দিয়ে সার্ক কবিতা উৎসব ও কবি সম্মেলন অনুষ্ঠিত। আন্তর্জাতিক বাংলা সাহিত্য কাব্য পরিষদ ও এপার বাংলা ওপার বাংলা কবিদল এর উদ্যোগে ১৮ নভেম্বর শুক্রবার ও ১৯ নভেম্বর শনিবার ফেনীর ফরহাদ নগরের কবি ভবনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলা সাহিত্য কাব্য পরিষদ এর প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও গীতিকার নজরুল ইসলাম বাঙালি, এতে প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন বাংলাদেশ  পুলিশের ডি আইজি কবি রোকন উদ্দিন রোকন,দ্বিতীয় পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা চেয়ারম্যান বাবু শুসেন চন্দ্র শীল,  কবিতা উৎসব ও কবি সম্মেলন উদ্বোধন করেন – জাতীয় কবিতা মঞ্চ এর সভাপতি কবি মাহমুদ হাসান নিজামী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী, কবি মমতাজুল করিম, ভারতের শর্বানী চ্যাটার্জী, শিহাব উদ্দিন রিফাত,  দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, প্রথম আলো প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা  সাংবাদিক আবু তাহের, চ্যানেল আই প্রতিনিধি রবিউল হক রবি, ডিবিসি নিউজ প্রতিনিধি আবু তাহের ভূঁইয়া,  সাংবাদিক সোলায়মান হাজারী ডালিম,সাংবাদিক নুর উল্লাহ কায়ছার।
সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক কবি ও গীতিকার  মুহাম্মদ ইকবাল চৌধুরীর তত্ত্বাবধানে পরিষদের সাধারণ সম্পাদক ও বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কবি শাহজাহান মজুমদার এর সার্বিক  দিকনির্দেশনায় অনুষ্ঠিত কবিতা উৎসব ও কবি সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি কবি উত্তম কুমার দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক কবি রফিকুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক ও দৈনিক আলোকিত প্রতিদিন ফেনী জেলা প্রতিনিধি  সাংবাদিক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কবি মোজাম্মেল হোসাইন, ধর্মীয় সম্পাদক কবি সাইফ ফরহাদী,
 অর্থ সম্পাদক কবি সাইফুল আলম, জাহাঙ্গীর হোসাইন, জেলা সভাপতি জহিরুল জাহাঙ্গীর,তোফায়েল মিলন,  এফ আই ফিরোজী প্রমুখ। অনুষ্ঠানে ১০ জন সাংবাদিককে  স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য বিশেষ সম্মাননা প্রদান হয়। বিদেশী কবি সাহিত্যিকদের সম্মাননা প্রদান করা হয়।  সারা দেশ থেকে আগত জেলা ও জাতীয় পর্যায়ে প্রায় ১০০ কবি সাহিত্যিক ও সংগঠকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
সম্মেলনটি ৮ দেশের জাতীয় পতাকা ও জাতীয় সংগীত পরিবেশন করে উদ্বোধন করা হয়। সকল অতিথিদের গার্ড অব অনার দেয়া হয়। পূর্ব দিন রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান কবিতা আবৃত্তি দেশাত্মবোধক গানের মধ্যে দিয়ে মাতিয়ে তোলা হয়, সম্মেলনের স্থলে দুপুরে মধ্যাহ্ন ভোজ ও ফ্রী কফি হাউজ, বুক স্টল স্থাপন করা হয়। অনেক আনন্দ উৎসব এর মধ্যে দিয়ে প্রায় ৫০০ শতাধিক কবি সাহিত্যিক,সাংবাদিক, সংগঠক, শিল্পীর আনন্দঘন উপস্থিতির মধ্যে দিয়ে সম্মেলন ও কবিতা উৎসব যবনিকাপাত হয়।
%d bloggers like this: