ArabicBengaliEnglishHindi

সতর্ক অবস্থানে যুবলীগ-ছাত্রলীগ 


প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২২, ২:১৬ অপরাহ্ণ / ২৬
সতর্ক অবস্থানে যুবলীগ-ছাত্রলীগ 

নিজস্ব প্রতিবেদক:- ঢাকা: বঙ্গবন্ধু এভিনিউয়ের আ. লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সতর্ক অবস্থানে রয়েছেন যুবলীগ- ছাত্রলীগের নেতাকর্মীরা। বিএনপির সমাবেশ থেকে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হলে সেটা প্রতিহত করতে মাঠে নেমেছে যুবলীগ।

শতাধিক নেতাকর্মীদের নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী।

এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি পদ প্রত্যাশী ও সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী।

সব মিলিয়ে এ সময় সহস্রাধিক নেতাকর্মী অবস্থান নিয়েছেন।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগ এ অবস্থান নেন।

জয়দেব নন্দী বলেন, বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ করুক বা জনগণের জানমালের নিরাপত্তা রক্ষা করে সমাবেশ করুক তাতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্নিত না হলে, বোমাবাজি-অগ্নিসন্ত্রাস করলে সমুচিত জবাব দিতে যুবলীগ প্রস্তুত রয়েছে। এটা শেখ পরশের নির্দেশ।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি পদপ্রত্যাশী ও সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, আজকে বিএনপি-জামায়াতের যেকোনো অপতৎপরতা রুখতে বাংলাদেশ ছাত্রলীগ দৃঢ় প্রতিজ্ঞ ও বদ্ধ পরিকর। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে এগিয়ে চলা তা যেন কোন অপশক্তির ভয়াল থাবায় থমকে না যায় সে বিষয়ে আমাদের সতর্ক অবস্থান থাকবে।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসেছেন ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ত্রাণ  সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, আমরা সহিংসতায় বিশ্বাস করি না, আমরা স্থিতিশীলতায় বিশ্বাস করি। যে অশুভ শক্তি সহিংসতা ছড়াতে চাই তারাই চারদিন আগে রাস্তা দখল করে বসে ছিল। তারা বাংলাদেশকে অস্থিতিশীল করে ভিন্ন পথে ক্ষমতায় আসার চেষ্টা করবে। তাদের সেই ষড়যন্ত্র-চক্রান্ত কখনোই টিকবে না।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অশুভ শক্তিকে মোকাবিলা করে আমরা সত্য-সুন্দরের বিজয় নিশ্চিত করা নিশ্চিত করবো। আজকের এই বিজয়ের মাসে ষড়যন্ত্র-চক্রান্তের কাছে আওয়ামী লীগ পরাজিত হতে পারে না এবং আমাদের আমরা গণতন্ত্রে বিশ্বাস করি আমরা শান্তিতে বিশ্বাস করি, আমরা সহ-অবস্থানের বিশ্বাস করি।

বাংলাদেশ আওয়ামী লীগের কার্যালয়ে সকাল পৌনে দশটার দিকে ঢুকেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

এরপর থেকে বঙ্গবন্ধু এভিনিউয়ে ধীরে ধীরে বাড়তে শুরু করেছে আওয়ামী লীগ, যুবলীগ ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীদের ভিড়। এ সময় সহস্রাধিক নেতাকর্মী অবস্থান নিয়েছেন।

%d bloggers like this: