রশিদ খানকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে আফগানদের টেস্ট দল ঘোষণা


প্রকাশের সময় : জুন ৭, ২০২৩, ৬:১০ অপরাহ্ণ / ৭৮
রশিদ খানকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে আফগানদের টেস্ট দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক :- এর আগে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে রশিদ খানের ঘূর্ণি বোলিংয়েই জয় পেয়েছিলো আফগানিস্তান। সেবার বাংলাদেশের বিপক্ষে একাই ১১ উইকেট নিয়েছিলেন তিনি। এবারও আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট শুরুর আগে যখন রশিদ খানের ঘূর্ণি বোলিংই সবচেয়ে বেশি আলোচনায়, তখন টাইগারদের জন্য স্বস্তি নিয়ে এলো একটি খবর।

রশিদ খানকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট দল। ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি রশিদ। আজ (বুধবার) তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিলেন।

কিন্তু আজ খেলতে নামলেও ইনজুরি থেকে পুরোপুরি মুক্ত হতে পারেননি আফগানদের এই লেগ স্পিনার। যে কারণে আগামী ১৪ জুন থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দলে রাখা যায়নি রশিদকে।

শ্রীলঙ্কার কাছে আজ তৃতীয় ওয়ানডে মাত্র ১৬ ওভারের মধ্যে হেরে যাওয়ার পরপরই বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। যেখানে আফগান দলের অধিনায়ক করা হয়েছে হাশমতউল্লাহ শহিদিকে।

আফগানিস্তানের টেস্ট দল

হাসমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমত শাহ, আফসার জাজাই, ইকরাম আলি খিল, ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, বাহির শাহ, নাসির জামাল, করিম জানাত, জহির খান, ইজারুল্লাহ হক নাভিদ, হামজা হোতাক, ইব্রাহিম আব্দুল রাহিমজাই, ইয়ামিন আহমদজাই, নিজাত মাসুদ।

রিজার্ভ: জিয়া-উর রহমান আকবর, নুর আলী জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, সায়েদ আহমদ শিরজাদ।